মাইলসের শাফিন এবার জাপায়

শাফিন আহমেদ
শাফিন আহমেদ

গানের দল মাইলস দিয়েই দেশের মানুষের কাছে পরিচিতি পেয়েছেন শাফিন আহমেদ। বাংলাদেশের জনপ্রিয় এই গানের দলটির অন্যতম সদস্য শাফিন আহমেদ এবার জাতীয় পার্টিতে যোগ দিলেন। আজ বৃহস্পতিবার সকালে বারিধারার প্রেসিডেন্ট পার্কে পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদের হাতে ফুল দিয়ে যোগ দেন তিনি।

শাফিন আহমেদের যোগদানের বিষয়টি প্রথম আলোকে নিশ্চিত করেছেন পার্টির প্রেসিডিয়াম সদস্য এবং জাতীয় সাংস্কৃতিক পার্টির সভাপতি মাসুদ পারভেজ সোহেল রানা।

এর আগে ২০১৭ সালের ফেব্রুয়ারিতে ববি হাজ্জাজের নেতৃত্বাধীন জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলনে (এনডিএম) যোগ দেন ব্যান্ড তারকা শাফিন। সেই দলের হয়ে গত সিটি নির্বাচনে ঢাকা উত্তরের মেয়র পদে নির্বাচনে প্রার্থীও হতে চেয়েছিলেন। তিনি ছিলেন দলটির উচ্চ পরিষদের সদস্য।

জাতীয় পার্টিতে শাফিন আহমেদের যোগদানে খুশি দলটির প্রেসিডিয়াম সদস্য মাসুদ পারভেজ সোহেল রানা। তিনি প্রথম আলোকে বলেন, ‘সারা দেশের মানুষের কাছে শাফিনের একটি পরিচিত রয়েছে। দেশের মানুষ তাঁকে মন থেকে ভালোবাসে। গ্রহণযোগ্যতাও আছে। চিন্তাচেতনায়ও তিনি আধুনিক। দেশের রাজনীতিতে এমন মানুষের খুব দরকার। এ ধরনের মানুষের রাজনীতিতে যোগদানে দেশ লাভবান হবে।’

প্রধানমন্ত্রীর বিশেষ দূত এরশাদ আশা প্রকাশ করে বলেন, বিশিষ্ট সংগীতশিল্পী শাফিন আহমেদ যোগ দেওয়ায় জাতীয় পার্টিতে আরও অনেক সাংস্কৃতিক কর্মী যোগ দিতে উদ্বুদ্ধ হবেন। একাদশ নির্বাচনে অংশ নেওয়া প্রসঙ্গে পার্টির চেয়ারম্যান বলেন, আগামী নির্বাচনে ৩০০ আসনেই অংশ নিতে প্রস্তুতি আছে জাতীয় পার্টির। তবে বিএনপি নির্বাচনে এলে একধরনের পরিকল্পনা আর না এলে ভিন্ন পরিকল্পনা আছে।

এ ব্যাপারে মোবাইলে বারবার যোগাযোগের চেষ্টা করা হলেও শাফিন আহমেদ ফোন ধরেননি।