আবার সঞ্জয় দত্তের বায়োপিক!

রাম গোপাল ভার্মা
রাম গোপাল ভার্মা

সঞ্জয় দত্তের জীবনীভিত্তিক ছবি সঞ্জু নিয়ে প্রশংসার শেষ নেই। কিন্তু ছবিটি দেখে খুশি হতে পারেননি ভারতের খ্যাতনামা পরিচালক রাম গোপাল ভার্মা। ভার্মা তাই ঘোষণা দিয়েছেন, নিজেই সঞ্জয় দত্তের জীবনী নিয়ে ছবি বানাবেন। ছবিটি খুব সৎভাবে বানানো হবে। এর নাম হবে সঞ্জয় দত্ত: দ্য রিয়াল স্টোরি

ভার্মার ভাষায়, রাজ কুমার হিরানি সঞ্জু ছবিতে সঞ্জয় দত্তের জীবনী সঠিক ও স্বচ্ছভাবে দেখাননি। তাঁর জীবনের কিছু কিছু জায়গা অস্পষ্ট দেখানো হয়েছে। খোলাসা করা হয়নি মূল ঘটনা। তাই ছবিটি দেখেও সঞ্জয়ের জীবনী নিয়ে কিছু জায়গায় প্রশ্ন থেকে যায়। এ কারণেই সঞ্জয় দত্তের জীবনের সত্যিকারের গল্প পর্দায় তুলে ধরার নতুন দায়িত্ব নিতে যাচ্ছেন ভার্মা। ভারতীয় পত্রিকা মুম্বাই মিররকে দেওয়া এক সাক্ষাৎকারে রাম গোপাল ভার্মা বলেন, ‘আমি সঞ্জয় দত্তের জীবনী নিয়ে ছবিটি বানাচ্ছি।’ ছবির বিষয়ে আর কিছুই বলতে চাননি এই পরিচালক। এমনকি কাকে সঞ্জয় দত্ত হিসেবে রুপালি পর্দায় দেখাবেন রামু, সে সম্পর্কেও কিছু বলেননি।

সঞ্জয় দত্ত
সঞ্জয় দত্ত

রাম গোপাল ভার্মার কাছের একটি সূত্র বলছে, ভার্মা তাঁর ছবিতে মুম্বাই বোমা হামলার সঙ্গে সঞ্জয় দত্তের সম্পর্কের দিকটি তুলে আনবেন। থাকবে সঞ্জয় দত্তের নেশা ও অ্যালকোহলের সঙ্গে জড়িয়ে পড়ার দিনগুলো। তাঁর মায়ের ক্যানসারের সঙ্গে লড়াই।

রাম গোপাল ভার্মা এরই মধ্যে সঞ্জয় দত্তের সহযোগীদের সঙ্গে দেখা করেছেন। দেখা করেছেন সঞ্জয়ের অস্ত্র মামলার সময়ে এই অভিনেতাকে কাছ থেকে দেখা পুলিশ কর্মকর্তাদের সঙ্গেও। রাম গোপাল ভার্মা ও সঞ্জয় দত্ত দুটি প্রকল্পে একসঙ্গে কাজ করেছেন। ১৯৯৭ সালে দৌড় ছবিতে এবং ২০১২ সালে ডিপার্টমেন্ট ছবিতে। রামুর এবারের ছবিটি প্রসঙ্গে সঞ্জয় দত্ত এখন পর্যন্ত মুখ খোলেননি। সূত্র: হিন্দুস্তান টাইমস।