সোনালির জন্য হৃতিকের বার্তা

হৃতিক রোশন, সোনালি বেন্দ্রে ও গোল্ডি বহেল
হৃতিক রোশন, সোনালি বেন্দ্রে ও গোল্ডি বহেল

‘ও (রণবীর) অন্য রকম। আমি জানি না তুমি, ও, নাকি গোল্ডি (সোনালির স্বামী)—কে আমাকে বেশি মুগ্ধ করবে!’ টুইটারে লিখেছেন হৃতিক রোশন।

বলিউডের একসময়ের জনপ্রিয় তারকা সোনালি বেন্দ্রে ক্যানসারে আক্রান্ত। যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে এখন তাঁর চিকিৎসা চলছে। এরই মধ্যে সবাই জেনে গেছে তা। কিন্তু একমাত্র ছেলেকে ক্যানসারে আক্রান্ত হওয়ার খবরটি কীভাবে জানাবেন, তা নিয়ে ভীষণ দুশ্চিন্তার মধ্যে ছিলেন সোনালি বেন্দ্রে। কিন্তু ছেলেকে না জানিয়েও থাকতে পারছিলেন না। ছেলে রণবীরকে মা জানিয়ে দেন ক্যানসারে আক্রান্ত হওয়ার খবর। এরপর কিশোর রণবীর পরিণত বয়সের মানুষের মতো তা স্বাভাবিকভাবে মেনে নেয়।

সোনালি জানান, পরিণত বয়সের মতো আচরণ করে ছেলে তাঁকে সাহস জুগিয়েছে, এতে শক্তি পেয়েছেন তিনি। কিছু সময় নাকি ১২ বছর বয়সের রণবীর উল্টো অভিভাবক হয়ে মায়ের সামনে হাজির হয়, মাকে কী করতে হবে, তা মনে করিয়ে দেয়।

সোনালি বেন্দ্রের ছেলে রণবীরের এই স্পিরিটকে এক টুইট বার্তার মাধ্যমে স্যালুট জানিয়েছেন হৃতিক রোশন।

এদিকে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক আর টুইটারে দেওয়া বার্তার মাধ্যমে সোনালি বেন্দ্রের দ্রুত আরোগ্য কামনা করেছেন বলিউডের অনেক তারকা। তাঁদের ধন্যবাদ জানিয়ে সোনালি বেন্দ্রে লিখেছেন, ‘গত কয়েক দিনে আমি যে ভালোবাসা পেয়েছি, তা ছিল হৃদয় নিংড়ানো। আমি তাঁদের কাছে বিশেষভাবে কৃতজ্ঞ, যাঁরা আমাকে ক্যানসারের বিরুদ্ধে লড়াইয়ের গল্পগুলো বলেছেন। হতে পারে এগুলো আপনাদের অথবা আপনাদের প্রিয়জনদের কারও জীবনে ঘটা। আপনাদের গল্পগুলো আমাকে শক্তি জুগিয়েছে, সাহস জুগিয়েছে। আর সবচেয়ে বড় ব্যাপার হলো আমি জেনেছি, এখন আমি একা নই।’

ছেলে রণবীরের সঙ্গে সোনালি বেন্দ্রে
ছেলে রণবীরের সঙ্গে সোনালি বেন্দ্রে

সোনালির এই পোস্টে অনেকেই তাঁর শক্তি ও প্রাণবন্ত আমেজের প্রশংসা করেছেন। একতা কাপুর, করণ জোহর, কারিশমা কাপুর, শ্রদ্ধা কাপুর, নেহা ধুপিয়া, ফারাহ খানসহ অনেকেই শুভেচ্ছা জানিয়েছেন তাঁকে।

ক্যানসার নিয়ে প্রতিটি দিন কেমন যাচ্ছে, তা নিয়েই কিছুদিন আগে সোনালি বেন্দ্রে সামাজিক যোগাযোগমাধ্যমে একটি ভিডিও ও ছবি প্রকাশ করেন। তাতে দেখা যায়, কেমোথেরাপি শুরুর আগে এই অভিনেত্রী নিজের লম্বা চুল ছেঁটে ফেলছেন। চুল কাটতে গিয়ে চোখ ভিজে আসে তাঁর। তবে পরক্ষণেই আবার হেসে সব শঙ্কা আর কষ্ট উড়িয়ে দেন। সবশেষে নতুন রূপে হাজির হওয়া সোনালিকে আরও উদ্দীপ্ত ও প্রাণবন্ত দেখায়, যখন স্বামী গোল্ডি তাঁর কপালে চুমু দিয়ে পাশে থাকার জানান দেন।