শিলিগুড়িতে 'হাসিনা: আ ডটারস টেল' প্রশংসিত

গ্লোবাল চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠান
গ্লোবাল চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠান

পশ্চিমবঙ্গের দার্জিলিং জেলার শিলিগুড়ি শহরে আয়োজিত গ্লোবাল চলচ্চিত্র উৎসবে সাড়া ফেলেছে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার জীবনের ঘটনা নিয়ে নির্মিত তথ্যচিত্র ‘হাসিনা: আ ডটারস টেল’। গতকাল শনিবার সন্ধ্যায় শিলিগুড়ি শহরের দীনবন্ধু প্রেক্ষাগৃহে প্রদর্শিত হয় তথ্যচিত্রটি। এ সময় উপস্থিত ছিলেন বিশিষ্টজনেরা।

২১ আগস্ট থেকে শিলিগুড়িতে শুরু হয় গ্লোবাল চলচ্চিত্র উৎসব। ফিল্ম ফেডারেশন অব ইন্ডিয়ার উদ্যোগে এবং পশ্চিমবঙ্গ সরকারের পর্যটন দপ্তরের সহযোগিতায় আয়োজন করা হয় এ চলচ্চিত্র উৎসব। পাঁচ দিনের এ উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বলিউড ও টালিউডের তারকারা। ছিলেন বলিউডের রণধীর কাপুর, রাহুল রাওয়াল, মাহিমা চৌধুরী; টালিউডের ঋতুপর্ণা সেনগুপ্ত, রজতাভ দত্ত, অরিন্দম শীল, শতরূপা সান্যাল; নাট্যব্যক্তিত্ব ব্রাত্য বসু, মন্ত্রী গৌতম দেব এবং চলচ্চিত্র নির্বাচক প্রেমেন্দ্র মজুমদার।

উৎসবে ছয়টি পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র আর ২৪টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রদর্শিত হয়। বাংলাদেশ থেকে অংশ নিয়েছে ‘হাসিনা: আ ডটারস টেল’, ‘সত্তা’ এবং ‘ইতি, তোমার ঢাকা’। আজ রোববার সন্ধ্যায় ‘ইতি, তোমার ঢাকা’ ছবি প্রদর্শনের মধ্য দিয়ে শেষ হচ্ছে এ উৎসব।

চলচ্চিত্র নির্বাচক প্রেমেন্দ্র মজুমদার বিকেলে প্রথম আলোকে বলেন, শিলিগুড়িতে এ উৎসব আয়োজনের অন্যতম কারণ, এখানে যাতে ভবিষ্যতে একটি পর্যটনকেন্দ্র গড়ে ওঠে এবং বলিউডের চলচ্চিত্র নির্মাতারা যাতে এখানে ছবির শুটিং করতে আগ্রহী হন।