করোনাদুর্গতদের সহায়তায় ২৯ জন শিল্পীর প্রদর্শনী

এই শিল্পীরা অংশগ্রহণ করেছেন অনলাইন প্রদর্শনীতে।
এই শিল্পীরা অংশগ্রহণ করেছেন অনলাইন প্রদর্শনীতে।

করোনাদুর্গতদের সহায়তায় ২৯ জন শিল্পী তাঁদের ছবির প্রদর্শনী করছেন চারকোল নামের একটি অনলাইন গ্যালারিতে। সেখান থেকে পাওয়া অর্থ যাবে অসহায় মানুষের সাহায্যার্থে।
গ্যালারির কর্ণধার শারমিন ইতি। গ্যালারির পক্ষ থেকে জানানো হয়, এই করোনাকালে চারপাশেই এমন অনেকে আছেন শিল্পী, বন্ধু, স্বজন বা পরিচিত কেউ, যাঁদের এখন কাজ নেই, ঘরে খাবার নেই, ওষুধ কেনার টাকাও নেই। কিন্তু তাঁরা বলতে পারছেন না কাউকে। সেই মানুষগুলোর কথা চিন্তা কর ২৯ জন শিল্পী তাদের খুব শখের আঁকা বেশ কিছু শিল্পকর্ম শৌখিন মানুষদের সামনে বিক্রির জন্য তুলে ধরেছেন। তাঁদের উদ্দেশ্য চিত্রকর্মগুলো থেকে পাওয়া অর্থ অসহায় মানুষের সাহায্যার্থে পৌঁছানো।
শিল্পী কারু তিতাস, শিল্পী আলাউদ্দিন আলী এবং শিল্পী দেওয়ান মিজানসহ ২৬ জন তরুণ শিল্পীর সঙ্গে আছেন ৯ জন আলোকচিত্রীও। এই কাজটির সঙ্গে এখন প্রতিদিনই যুক্ত হচ্ছেন শিল্পীরা।
আয়োজকেরা জানান, এ প্রদর্শনী চলমান থাকবে। যত দিন পর্যন্ত করোনাভাইরাসের সংক্রমণ চলবে, তাঁদের এ প্রদর্শনীও চলবে।
অসহায়দের আর্থিকভাবে সাহায্যের জন্য অন্তত একটি শিল্পকর্ম কেনার আহ্বান জানান তাঁরা। শিল্পকর্ম কিনতে যোগাযোগ করতে পারেন এই ০১৭১২৫২১৯২৯ নম্বরে অথবা ফেসবুক পেজে।
শিল্পী শারমিন ইতি বলেন, চিত্রকর্মগুলোর নির্ধারিত মূল্য থাকলেও যে যার সাধ্য অনুযায়ী পছন্দের চিত্রকর্ম ক্রয় করতে পারবেন। এখন পর্যন্ত প্রায় ৬০টি শিল্পকর্ম এবং ৩০টি আলোকচিত্র নিয়ে চলছে এই অনলাইন প্রদর্শনী।
আয়োজকেরা সবাইকে আহ্বান জানিয়েছেন ফেসবুক পেজ থেকে পছন্দের শিল্পকর্ম কিনে দুর্গত মানুষদের সাহায্যের জন্য দাঁড়াতে।