সঞ্জয় দত্তর ফুসফুসে ক্যানসার

সঞ্জয় দত্ত। ছবি: ইনস্টাগ্রাম
সঞ্জয় দত্ত। ছবি: ইনস্টাগ্রাম

বলিউড অভিনেতা সঞ্জয় দত্ত ফুসফুসের ক্যানসারে আক্রান্ত হয়েছেন বলে জানা গেছে। শ্বাসকষ্ট নিয়ে সম্প্রতি মুম্বাইয়ের লীলাবতী হাসপাতালে ভর্তি করা হয়েছিল ৬১ বছর বয়সী এই অভিনেতাকে। সোমবার তিনি হাসপাতাল থেকে ছাড়া পান।

বলিউডের চলচ্চিত্র বাণিজ্য বিশ্লেষক ও সমালোচক কমল নেহতা মঙ্গলবার রাত ১০টা ৪৮ মিনিটে টুইটারে লিখেছেন, ‘সঞ্জয় দত্ত ফুসফুসের ক্যানসারে আক্রান্ত। আসুন, তাঁর দ্রুত সুস্থ হয়ে ওঠার জন্য প্রার্থনা করি।’ ভারত থেকে প্রকাশিত সংবাদমাধ্যম ফিল্মফেয়ার, হিন্দুস্তান টাইমস, মুম্বাই লাইভ, বলিউড হাঙ্গামা একাধিক সূত্র অনুসারে প্রকাশ করেছে, সঞ্জয় দত্ত তৃতীয় স্টেজের ফুসফুসের ক্যানসারে ভুগছেন।

অবশ্য সঞ্জয় দত্ত নিজে সামাজিক যোগাযোগমাধ্যমে জানিয়েছেন, তিনি স্বাভাবিক আছেন। গুরুতর কিছু হয়নি। তিনি কিছু রুটিনমাফিক মেডিকেল চিকিৎসার জন্য কাজ থেকে সামান্য ছুটি নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন।

দুই সন্তানের সঙ্গে সঞ্জয় দত্ত। ছবি: ইনস্টাগ্রাম
দুই সন্তানের সঙ্গে সঞ্জয় দত্ত। ছবি: ইনস্টাগ্রাম

টুইটারে সঞ্জয় দত্ত লিখেছেন, ‘বন্ধুরা, কিছু চিকিৎসার জন্য আমি কাজ থেকে সামান্য বিরতি নিচ্ছি। আমার পরিবার ও বন্ধুরা আমার সঙ্গে আছেন এবং আমি আমার শুভাকাঙ্ক্ষীদের অনুরোধ করছি বাজে চিন্তা বা অযৌক্তিক কিছু অনুমান করবেন না। আপনাদের ভালোবাসা ও শুভকামনায় আমি শিগগিরই ফিরে আসব!’

শনিবার সন্ধ্যায় লীলাবতী হাসপাতালে ভর্তি করা হয় বলিউডের ‘মুন্নাভাই’কে। বুকে অস্বস্তি বোধ করায় সঞ্জয়কে হাসপাতালে ভর্তি করা হয়েছে। চিকিৎসকেরা জানিয়েছেন তাঁকে আইসিইউতে রাখা হয়েছে। তাঁর অবস্থা স্থিতিশীল।

সামাজিক যোগাযোগমাধ্যমে জানিয়েছেন, তিনি স্বাভাবিক আছেন। ছবি: ইনস্টাগ্রাম
সামাজিক যোগাযোগমাধ্যমে জানিয়েছেন, তিনি স্বাভাবিক আছেন। ছবি: ইনস্টাগ্রাম

প্রসঙ্গত, ক্যানসারে আক্রান্ত হয়ে মারা গিয়েছিলেন সঞ্জয়ের মা নার্গিস। ১৯৮১ সালের ৩ মে ক্যানসারে আক্রান্ত হয়ে মারা যান তিনি। তাঁর বয়স হয়েছিল ৫২ বছর। তাঁর মৃত্যুর মাত্র এক দিন পর আলোর মুখ দেখে সঞ্জয় দত্তের অভিষেক ছবি ‘রকি’। আর ব্রেন টিউমার কেড়ে নিয়েছিল সঞ্জয়ের প্রথম স্ত্রী রিচা শর্মার জীবন।

সম্প্রতি ৬১ বছরে পা দিয়েছেন এ অভিনেতা। ২৯ জুলাই ঘরোয়াভাবেই অভিনেতার জন্মদিন উদ্‌যাপিত হয়। লকডাউনের কারণে তাঁর স্ত্রী মান্যতা এবং দুই সন্তান দুবাইয়ে আটকে গেছেন। জন্মদিনের দিন সামাজিক যোগাযোগমাধ্যমে সঞ্জয় দত্ত তাঁর পরিবারের ছবি পোস্ট করেন। এদিন সোশ্যাল মিডিয়ায় নিজের আসন্ন ছবি ‘কে জি এফ চ্যাপটার-টু’–এর ফার্স্ট লুক পোস্টার শেয়ার করেন অভিনেতা। ছবিতে খলনায়ক অধীরার চরিত্রে রয়েছেন তিনি। পরিচালক প্রশান্ত নীলের ব্লকবাস্টার ‘ছবি কে জি এফ চ্যাপটার–ওয়ান’–এর এই সিকুয়েলে আগের পর্বের মতোই মূল চরিত্রে থাকছেন কন্নড় তারকা যশ।

সঞ্জয় দত্ত। ছবি: ইনস্টাগ্রাম
সঞ্জয় দত্ত। ছবি: ইনস্টাগ্রাম

গত ২৯ জুলাই নিজের ফার্স্ট লুক শেয়ার করে সঞ্জয় দত্ত ইনস্টাগ্রামে লিখেছেন, ‘এই ছবিতে কাজ করতে পারাটা আমার কাছে অত্যন্ত সৌভাগ্যের এবং এর চেয়ে সেরা বার্থডে গিফট আমার জন্য আর কিছু হতে পারে না। ধন্যবাদ প্রশান্ত নীল এবং ছবির পুরো টিমকে এবং অবশ্যই সবচেয়ে বেশি ধন্যবাদ আমার ভক্তদের, যাঁরা আমাকে এত ভালোবাসেন এবং সমর্থন করেন।’

সঞ্জয় দত্ত। ছবি: ইনস্টাগ্রাম
সঞ্জয় দত্ত। ছবি: ইনস্টাগ্রাম

সঞ্জয় দত্ত অভিনীত ‘সড়ক টু’ ছবিটি ডিজনি হটস্টারে মুক্তির অপেক্ষায় আছে। মহেশ ভাট পরিচালিত এই ছবিতে সঞ্জয় দত্ত ছাড়াও পূজা ভাট, আলিয়া ভাট, আদিত্য কাপুর আছেন। ছবিটি ডিজনি হটস্টারে ২৮ আগস্ট মুক্তি পাবে।