পাকিস্তানে ভোটে লড়ছেন শাহরুখের বোন

বলিউড বাদশাহ শাহরুখের বোন নূরজাহান পাকিস্তানের নির্বাচনে লড়াই করছেন। ছবি: সংগৃহীত
বলিউড বাদশাহ শাহরুখের বোন নূরজাহান পাকিস্তানের নির্বাচনে লড়াই করছেন। ছবি: সংগৃহীত

পাকিস্তানের আসন্ন পার্লামেন্ট নির্বাচনে প্রার্থী হচ্ছেন বলিউড বাদশা শাহরুখ খানের বোন নূরজাহান।

এক্সপ্রেস ট্রিবিউন ও জিও টিভির খবরে বলা হয়, পাকিস্তান পার্লামেন্টের পেশোয়ার আসন (আসন নং-৭৭) থেকে স্বতন্ত্র সংসদ প্রার্থী হিসেবে ইসলামাবাদে নির্বাচন কমিশন থেকে নূরজাহান মনোনয়নপত্র তুলেছেন। খাইবার পাখতুনখোয়া প্রদেশের এ আসনে বর্তমান সংসদ সদস্য ক্রিকেটার থেকে রাজনীতিবিদ বনে যাওয়া ইমরান খানের দল তেহরিক-ই-ইনসাফের শওকত ইয়ুসুফজায়ী।

সংবাদমাধ্যমকে নূরজাহান বলেছেন, ‘ভাই শাহরুখ খানকে তাঁর অভিনয়ের জন্য মানুষ যেমন ভালোবাসে, তেমনি জনপ্রতিনিধি হিসেবে আমাকেও ভালোবাসে। এর আগে কাউন্সিলর নির্বাচনেও মানুষের অকৃত্রিম ভালোবাসায় নির্বাচিত হয়েছি। নারীর ক্ষমতায়নের জন্য কাজ করতে চাই। নির্বাচনে জিতলে এলাকার নারীদের সমস্যাগুলো পার্লামেন্টে তুলে ধরতে চাই।’

নূরজাহান শাহরুখ খানের আপন বোন নন। তিনি হলেন শাহরুখের চাচাতো বোন। শাহরুখের নিজের বোনের নাম শেহনাজ লালারুখ খান।

নূরজাহানের পরিবার অনেক দিন ধরেই পেশোয়ারে থাকে। এর আগে তিনি প্রাদেশিক নির্বাচনে কাউন্সিলর নির্বাচিত হন। এলাকায় তাঁর যথেষ্ট জনপ্রিয়তাও রয়েছে বলে জানা গেছে।

বোন নূরজাহানের সঙ্গে বলিউড বাদশা শাহরুখ খান। ছবি: হোয়াটসঅ্যাপ
বোন নূরজাহানের সঙ্গে বলিউড বাদশা শাহরুখ খান। ছবি: হোয়াটসঅ্যাপ

নূরজাহানের ভাই মনসুর বোনের হয়ে ভোটের প্রচার শুরু করে দিয়েছেন। তিনি বলেন, ‘রাজনীতিতে আমাদের পরিবার একেবারেই নতুন নয়। আবদুল গাফফার খানের খোদাই খিদমতগার আন্দোলনের সঙ্গে জড়িত ছিল আমার পরিবার ও পূর্বপুরুষেরা। আমাদের পরিবারের রাজনৈতিক ধারাবাহিকতা আছে। আমার বোন নূরজাহানও এর আগে পেশোয়ারের একটি ওয়ার্ডের কাউন্সিলর ছিলেন।’

মনসুর জানান, আওয়ামী ন্যাশনাল পার্টি (এএনপি) সংরক্ষিত নারী আসনে নূরজাহানকে প্রার্থী হওয়ার প্রস্তাব দিয়েছিল। কিন্তু তিনি রাজি হননি। নিজের কেন্দ্র পেশোয়ার থেকেই লড়তে চান তিনি।

প্রসঙ্গত, দেশভাগের পর শাহরুখের পরিবার ও তাঁর চাচা (নূরজাহানের বাবার পরিবার) আলাদা দেশের বাসিন্দা হয়ে যান। সীমান্তের ওপারে থাকলে বোনের সঙ্গে শাহরুখ খানের যোগযোগ নিয়মিতই। দুবার মুম্বাইয়ে এসে শাহরুখ আর তাঁর পরিবারের সঙ্গে দেখাও করে গেছেন নূরজাহান।