প্রিয়া প্রকাশ প্রতিদ্বন্দ্বী হিসেবে পেলেন রাহুল গান্ধীকে

সামাজিক যোগাযোগমাধ্যমে আলোচনা, চোখের ইশারায় প্রিয় প্রিয়া প্রকাশকে হারিয়ে দিলেন রাহুল গান্ধী। ছবি: টুইটার
সামাজিক যোগাযোগমাধ্যমে আলোচনা, চোখের ইশারায় প্রিয় প্রিয়া প্রকাশকে হারিয়ে দিলেন রাহুল গান্ধী। ছবি: টুইটার

চোখের ইশারায় নেটিজেনদের অন্যতম প্রিয় প্রিয়া প্রকাশ ওয়ারিয়ারকে হারিয়ে দিলেন কংগ্রেসের সভাপতি রাহুল গান্ধী। উদ্দেশ্য, আলাদা হলেও দুজনের চোখের ভঙ্গি ছিল প্রায় একই রকম হওয়ার পরই রাহুল ও প্রিয়ার চোখের ইশারা নিয়ে সামাজিক যোগাযোগে চলছে ঝড়। সামাজিক যোগাযোগমাধ্যমে আলোচনা, কার চোখ টেপা বেশি আকর্ষণীয়, রাহুল না প্রিয়ার। চোখ টিপে কে বেশি বিখ্যাত হলেন। রাহুল গান্ধীর চোখেও এমন কী শিল্প আছে—এসব নিয়ে শুরু হয়েছে জমজমাট বিচার-বিশ্লেষণ। চলছে বিতর্ক।

প্রথম চলচ্চিত্র ‘অরু আদার লাভ’-এর শুধু একটি গানের ভিডিও দিয়েই প্রিয়া ভারতসহ উপমহাদেশের বিভিন্ন দেশে সাড়া ফেলেছেন। অভিষেকেই মন কাড়েন দর্শকদের। প্রায় সঙ্গে সঙ্গেই ভাইরাল হয়ে গিয়েছিল প্রিয়ার সেই চোখ টেপার ভিডিও। সেই দক্ষিণী অভিনেত্রী প্রিয়া প্রকাশ ওয়ারিয়ার প্রতিদ্বন্দ্বী হয়ে উঠেছেন ভারতের ঐতিহ্যবাহী কংগ্রেস দলের সভাপতি রাহুল গান্ধী। ঠিক তার পরেই শুক্রবার পার্লামেন্টের নিম্নকক্ষে চোখের টিপ্পনী কাটেন রাহুল গান্ধী। তবে এটা কোনো বিজ্ঞাপনের জন্য নয়। তিনি পার্লামেন্টে নিজ দলের সদস্যদের দিকে তাকিয়ে বাঁ চোখ টেপেন। তা ধরা পড়ে যায় তার দিকে তাক করে থাকা ক্যামেরায়। রাহুল হয়তো তা জানতেনও না। তাঁর চোখ টেপা সঙ্গে সঙ্গে চলে যায় সামাজিক যোগাযোগমাধ্যমে। এ নিয়ে টুইটারে তো রীতিমতো ঝড় উঠেছে। কেউ কেউ তাঁকে প্রিয়া প্রকাশের প্রতিদ্বন্দ্বী হিসেবে মন্তব্য করছেন। দুজনকে মিলিয়ে দেখার চেষ্টাও অনেকে করছেন। এমন খবর লুফে নিয়ে তা প্রকাশ করেছে ভারতের সংবাদমাধ্যমগুলো।

রাহুলের সেই চোখ টেপা। ছবি: টুইটার
রাহুলের সেই চোখ টেপা। ছবি: টুইটার

শুক্রবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কড়া সমালোচনা করে বক্তব্য দেন। এরপর সবাইকে বিস্মিত করে দিয়ে তিনি উঠে যান। গিয়ে জড়িয়ে ধরেন মোদিকে। ঘটনার আকস্মিকতায় সবাই হতবাক হয়ে যান। এর কিছুক্ষণ পরেই তিনি সদস্যদের দিকে তাকিয়ে বাঁ চোখ টেপেন। এরপরই সবকিছু যেন সেই চোখ টেপার দিকে ধাবিত হয়। রাহুলের ওই চোখ টেপা নিয়ে করা টুইটে সাড়া দিয়েছেন কমপক্ষে এক লাখ মানুষ। সঙ্গে সঙ্গে চলে এসেছে প্রিয়া প্রকাশ ওয়ারিয়ারের নাম। তিনি ইন্টারনেট দুনিয়াকে কাঁপিয়ে তুলেছেন এক চোখের ইশারায়। রাহুলের চোখ টেপার পর অনেকে এ নিয়ে মজা করছেন। অনেকে বলছেন, প্রিয়া প্রকাশ এবার যথার্থ একজন প্রতিদ্বন্দ্বী পেলেন। রাহুলের চোখ টেপা নিয়ে ইন্টারনেটে ঝড় তুলেছে। টুইটার ব্যবহারকারীরা রাহুলকে প্রিয়ার সঙ্গে মিলিয়ে দেখছেন।

রাহুলের অপ্রত্যাশিত নাটকীয়তার পর টুইটার ব্যবহারকারীদের মাঝে বেশ সাড়া ফেলেছে। প্রিয়া আর রাহুলের চোখ টেপার ছবিজুড়ে তৈরি হচ্ছে নানা কাহিনি। কেউ বিচার চাইছেন, মহাকাব্যিক দুই চোখ মারার মধ্যে কোনটি সেরা। মজার ছলে কারও কারও মন্তব্য, প্রিয়া প্রকাশকে হারিয়ে চোখ টেপা প্রতিযোগিতার সেরা পুরস্কার পাচ্ছেন রাহুল গান্ধী। দেরিতে হলেও প্রিয়ার চোখ টেপার উত্তর দিলেন রাহুল। একজন লিখেছেন, ‘মোদিকে জড়িয়ে ধরার পর চোখ টেপা আমাকে প্রিয়া প্রকাশের কথা স্মরণ করিয়ে দিচ্ছে।’ আরেকজন প্রশ্নই করে বসেছেন, কে বেশি সুন্দর চোখের টেপা দিতে পারেন? তিনি কি রাহুল গান্ধী নাকি অভিনেত্রী প্রিয়া? তথ্যসূত্র: এনডিটিভি ও টাইমস অব ইন্ডিয়া।