আজ চট্টগ্রামে কিআনন্দ উৎসব

পাঁচ বছর পূর্ণ করেছে কিশোরদের জনপ্রিয় ম্যাগাজিন কিশোর আলো। পথচলার পাঁচ বছর উদযাপন উপলক্ষে কিশোর আলোর উদ্যোগে চট্টগ্রামে আজ বসছে ‘লাভেলো কিআনন্দ ২০১৮’। সকাল নয়টা থেকে বিকাল পাঁচটা পর্যন্ত চলবে এ আনন্দ আয়োজন।

উদ্বোধন করবেন কুমিল্লা সিসিএন বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মাহবুবুল হক। এ সময় উপস্থিত থাকবেন কিশোর আলোর সম্পাদক আনিসুল হক ও প্রথম আলোর যুগ্ম সম্পাদক বিশ্বজিৎ চৌধুরী। উদ্বোধনী গান ও কথামালা শেষে সাংস্কৃতিক পরিবেশনায় মঞ্চ মাতাবে চট্টগ্রামের বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থীরা। এরপর মঞ্চে থাকবে গণিতে স্বর্ণপদক জয়ী আহমেদ জাওয়াদ চৌধুরী ও কার্টুনিস্ট নাইমুর রহমানের প্রেরণাদায়ী কথামালা। কিশোর আলোর সম্পাদনা দলের সদস্যরা শোনাবেন ছয় বছরে পা দেওয়ার গল্প। এছাড়াও মঞ্চে থাকবে রাজীব বসাকের জাদু পরিবেশনা। মঞ্চের পাশাপাশি মূল মাঠে সকাল নয়টায় শুরু হবে চিত্রাংকন প্রতিযোগিতার আসর।

আয়োজনের দ্বিতীয় পর্বের আসর শুরু হবে দুপুর আড়াইটায়। শুরুতেই থাকবে যেমন খুশি তেমন সাজো প্রতিযোগিতা। এরপর মঞ্চে থাকবে তিশা দেওয়ান ও ডি রকস্টার–খ্যাত সংগীতিশিল্পী শুভর পরিবেশনা। সবশেষে কিআনন্দের মঞ্চ মাতাবে জনপ্রিয় ব্যান্ড জলের গান। মঞ্চের আয়োজন ছাড়াও মূল মাঠে থাকছে বিভিন্ন খেলা, স্টলসহ কিশোরদের জন্য নানা ধরনের আনন্দ আয়োজন।

২০ বছরের কম বয়সী যেকোনো শিক্ষার্থী গত ছয় মাসে প্রকাশিত কিশোর আলোর যেকোনো একটি সংখ্যা নিয়ে চলে আসতে পারবে ভেন্যুতে। মূল ফটকে কিশোর আলোর নতুন ও পুরোনো সংখ্যা কেনার সুযোগ থাকবে। আসতে পারবেন অভিভাবকেরাও।