বরের সাজ

আজকাল কনের পোশাকের সঙ্গে মিলিয়ে শেরওয়ানিও পরছেন বররা। মডেল: অর্ণব, পোশাক: লুবনান ও ওটু
আজকাল কনের পোশাকের সঙ্গে মিলিয়ে শেরওয়ানিও পরছেন বররা। মডেল: অর্ণব, পোশাক: লুবনান ও ওটু

অপরূপা কনের পাশে ব্যক্তিত্ববান বর ছাড়া কি মানায়? বিয়ের দিনটি স্মরণীয় করে রাখার জন্য কনের মতো বরপক্ষও আয়োজনে কোনো কমতি রাখতে চায় না। তাই কেমন হবে বরের পোশাক আর সাজসজ্জা, তা নিয়ে চলে নানা পরিকল্পনা। ছেলেদের বিয়ে ও বউভাতের পোশাক নিয়ে জানালেন লুবনানের ডিরেক্টর নাইমুল হক খান।

পোশাক বিয়েতে সাধারণত অফ হোয়াইট, মেরুন, সোনালি—এই তিন রঙের শেরওয়ানি পরছে ছেলেরা। অনেকে আজকাল কনের পোশাকের সঙ্গে মিলিয়ে শেরওয়ানিও পরছে। কেউ স্টোন বসানো বা এমব্রয়ডারির কাজ করা আবার কেউ হালকা কাজের শেরওয়ানিও বেছে নিচ্ছে। আবার রুচি মোতাবেক খাটো কিংবা লম্বা শেরওয়ানি পরছে। বউভাতে বরকে ফরমাল গেটআপেই বেশি ভালো লাগে। ভিন্ন রকম লুক নিয়ে আসতে আজকাল অনেকেই প্রিন্স কোটকে বেছে নিচ্ছে বউভাতের পোশাক হিসেবে। সোনালি, কালো বা হালকা কোনো রঙের হতে পারে পোশাক। স্যুটে গাঢ় রং নিয়ে আসা যেতে পারে। যেমন চকলেট, মেরুন, গাঢ় নীল। স্যুটের সঙ্গে শার্ট ও টাই নির্বাচন করুন সচেতনভাবে।

পোশাকের সঙ্গে মিলিয়ে বেছে নিন জুতা জোড়া। মডেল: কারার
পোশাকের সঙ্গে মিলিয়ে বেছে নিন জুতা জোড়া। মডেল: কারার

চুল
চুলের স্টাইলের ক্ষেত্রে মুখের গড়নের সঙ্গে মানানসই স্টাইল বেছে নিন। নতুন কোনো হেয়ার কাট নিতে চাইলে বিয়ের তিন-চার দিন আগেই নিয়ে নিন। এতে কাটটি মুখের সঙ্গে খাপ খেয়ে যাবে সুন্দরভাবে। অনুষ্ঠানের দিন স্পাইক করতে পারেন সামনের চুলগুলো অথবা ব্যাক ব্রাশ করে নিতে পারেন। চুলে জেল ব্যবহার করে পছন্দমতো যেকোনো সেটিংও করে নেওয়া যায়।

অনুষঙ্গ
অনুষঙ্গ হিসেবে গলায় সোনার চেইন, হাতে আংটি ও ঘড়ি থাকতে পারে। স্যুট বা কোটের সঙ্গে চকচকে শ‌ু ফরমাল লুক নিয়ে আসবে আপনার পুরো সাজসজ্জায়।

দরদাম
লুবনান, ওটু, রিচম্যানে পাওয়া যাচ্ছে ছেলেদের শেরওয়ানি ৬০০০ থেকে ১৮০০০ টাকার মধ্যে। স্যুটের দাম ৬০০০ থেকে ৭৫০০০ টাকা।