সবার আগে স্যামন মাছ

শাহ্তাজ
শাহ্তাজ

ফ্যাশন
আমি সবার আগে দেখি ফ্যাশন ট্রেন্ড। সেই ট্রেন্ডের সঙ্গে মিলিয়ে কাপড় পছন্দ করি। একটা মজার ব্যাপার আজ ফাঁস করে দিই—আমার বেশির ভাগ পোশাকের ডিজাইন আমি নিজেই করি। আরামদায়ক কাপড় ও স্বাচ্ছন্দ্যবোধ হয় এমন পোশাক বেশি পছন্দ। তাই বলে কেনাকাটা যে একেবারেই করি না, এমন নয়। দেশি ফ্যাশন হাউসগুলো থেকে টুকটাক কেনাকাটা করা হয়। এ ছাড়া দেশের বাইরে গেলেও কেনাকাটা করি।

হেয়ার স্টাইলের ক্ষেত্রে কখনোই পারলারে গিয়ে চুল কাটানোর পক্ষপাতী নই আমি। নিজের চুল নিজেই কাটি। লং কামিজ বা কুর্তির সঙ্গে আমি স্লিপার পরি। এ ছাড়া স্নিকারও পরা হয়। তবে সেটা কালে-ভদ্রে।

খাওয়াদাওয়া
খাওয়াদাওয়ার ব্যাপারে আমার পছন্দের তালিকায় আছে মাছ। স্যামন মাছ এর মধ্যে সবার আগে। একসময় আমার পছন্দের তালিকার ওপরের দিকে ছিল আলু দিয়ে তৈরি খাবার। প্রচুর আলুর চিপস খেতাম। এখন এটা খাওয়া কমিয়ে দিয়েছি। কমিয়েছি পিৎজা খাওয়াও।
এখন প্রধানত স্বাস্থ্যকর খাবারের দিকেই ঝোঁক বেশি। খাওয়ার ব্যাপারে যা খেয়াল রাখি, তা হলো—এমন খাবার খাব না, যেটা খেলে আমি অসুস্থ হয়ে পড়ি কিংবা শরীর খারাপ করে। তবুও বন্ধুবান্ধব ও কাজিনদের সঙ্গে মাঝেমধ্যে বাইরে খেতে যাই। সেটা অবশ্য বিশেষ কোনো রেস্তোরাঁ নয়, আমাদের বাসার আশপাশের ছোট ছোট রেস্তোরাঁয়। আমার আম্মুর হাতের গরুর মাংসের যে কী স্বাদ! খুব পছন্দ করি এ খাবার। আরেকটা খাদ্য আমার খুব প্রিয়—নানুর হাতের সেমাই পিঠা ও হাঁসের মাংস। আমিও এই রান্নাগুলো শেখার চেষ্টা করছি।

বিনোদন
অবসরে জাপানি অ্যানিমেশন ছবি দেখি। অনেক আগে ইচ্ছা ছিল জাপানি অ্যানিমেশনে ডাবিং করার। সেই থেকে দেখা শুরু করেছি। কিন্তু এখন ওই ইচ্ছাটা কমে গেছে। এর বাইরেও বিভিন্ন ছবি আর সিরিজ দেখি। বাকি সময়টা গান শোনা হয়। বিশেষ কোনো গায়ক নেই, যখন যাঁর গান ভালো লাগে, তাঁকেই শুনি। আমার একটা পোষা বিড়াল আছে। ওর নাম আকা মারু। ওর সঙ্গে সময় কাটাই। কাজিনরা এলে কখনো কখনো বেড়াতে যাই। আশপাশে আড্ডা মারি—বিনোদন বলতে এই তো।