এক চুলও ছাড় নয়

পরীমনি। ছবি: কবির হোসেন
পরীমনি। ছবি: কবির হোসেন

ফ্যাশন
সমসাময়িক ফ্যাশনের চেয়ে আমি সব সময় গুরুত্ব দিই, কোন পোশাকে স্বাচ্ছন্দ্যবোধ করি তার ওপর। আরামদায়ক ও আমার সঙ্গে মানানসই এমন পোশাকই পরি। একসময় নিজে কেনাকাটা করতাম। কিন্তু এখন আমার ডিজাইনার আছে। তাই সবকিছু অনেক সহজ হয়ে গেছে। রং, কাপড়, ডিজাইন—সবকিছু আলোচনা করেই ঠিক করি আমরা।

পোশাকের মধ্যে প্রথম পছন্দ শাড়ি। ছোটবেলায় ঈদের আগে যখন আমার নানু কেনাকাটা করতে যেতেন, তাঁকে বলতাম, নানু, আমার জন্য লাল টুকটুকে শাড়ি আনবে। দেশীয় যেকোনো শাড়ি—বিশেষত, কাতান ও তাঁতের শাড়ি আমার খুব প্রিয়।

স্টাইলের ব্যাপারে মাথায় রাখি একটি বিষয়: আমার লম্বা চুলের সঙ্গে কোন ধরনের পোশাক মানানসই হবে। চুল কাটার কথা ভাবতেই পারি না আমি। চুলের সঙ্গে নো কম্প্রোমাইজ—এক চুলও ছাড় নয়। চলচ্চিত্রে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছি। ছবিতে আমার চুল কখনো ছোট, কখনো-বা বড় দেখেছেন দর্শকেরা। এটা তবে কীভাবে হলো? না, থাক এ রহস্য না ভাঙি।

জুতার প্রসঙ্গে বলি: বেশির ভাগ সময় ফ্ল্যাট স্যান্ডেল পরতে পছন্দ করি আমি। তবে হাইহিলও পরা হয়। মজার ব্যাপার হলো, লম্বা নায়কের সঙ্গে শুটিংয়ের সময় পায়ের নিচে ইটও দিতে হয়েছে। হা হা হা।

খাওয়াদাওয়া
অভিনয়জগতে যখন পা রাখি, আত্মীয়স্বজন অনেকেই মজা করে বলত, তোকে যখন সাংবাদিকেরা জিজ্ঞেস করবেন পছন্দের খাবার কোনটি, কী বলবি তখন? প্রশ্ন শুনে বেশ চিন্তায় পড়ে যেতাম। আসলে সব ধরনের খাবারই আমি খাই। তবে দুধ আমার প্রথম পছন্দের খাবার। শুধু তা-ই নয়, দুধ দিয়ে যত ধরনের খাবার তৈরি করা যায় সবই আমার প্রিয়। মাংস ছাড়া হাড্ডি পছন্দ করি। খাওয়াদাওয়া নিয়ে আমার তেমন কোনো বাছবিচার নেই। তবে ফাস্ট ফুডজাতীয় খাবার আমার অতটা পছন্দ নয়। কিন্তু বন্ধুদের সঙ্গে অনেক সময় ফাস্ট ফুড খেতে যেতে হয়, সে সময় কোল্ড কফি বা পাস্তা নিই নিজের জন্য।

আরামদায়ক ও মানানসই পোশাকই পছন্দ পরীমনির
আরামদায়ক ও মানানসই পোশাকই পছন্দ পরীমনির


বিনোদন
আমার একমাত্র বিনোদনের নাম ঘুম। আর সব ধরনের ছবি দেখি আমি। তামিল ছবিই দেখা হয় বেশি। আর টেলিভিশনে পছন্দের অনুষ্ঠান কমেডি শো। যেকোনো ধরনের কমেডি শো হলেই টিভির সামনে বসে যাই আমি। তবে বিনোদন বলেন আর যা-ই বলেন, নিজের জন্য একটা কাজ করি, দেশের যেকোনো ছবি মুক্তি পেলে সিনেমা হলে গিয়ে সেটি দেখি আমি। এটা যে কেবল আমার নিজের ছবির বেলায় তা নয়, সবার ছবির বেলাতেই। এটা আমার একটা শখও বলতে পারেন।