বাছাই চাকরি

ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশ
পদের নাম: ডেটা এন্ট্রি/কন্ট্রোল অপারেটর।
পদের সংখ্যা: ৩৩।
বয়স: ০১-০৯-১৭ তারিখে মুক্তিযোদ্ধার সন্তান এবং প্রতিবন্ধী প্রার্থী ব্যতীত সব প্রার্থীর ক্ষেত্রে অনূর্ধ্ব ৩০ বছর।
যোগ্যতা: কোনো স্বীকৃত বোর্ড থেকে ন্যূনতম উচ্চমাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। কম্পিউটার টাইপিংয়ে ইংরেজি ৪০ ও বাংলায় ৩০ শব্দের গতি এবং ডেটা এন্ট্রি অপারেটরের কাজে অভিজ্ঞতাসহ এমএস অফিস সুইটসের কাজে দক্ষতা থাকতে হবে।
বেতন: ৯৩০০-২২৪৯০ টাকা।
যেভাবে আবেদন করবেন: আগ্রহী প্রার্থীদের নির্ধারিত তারিখের মধ্যে শুধু ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশের ওয়েবসাইট http://www.icb.gov.bd/career  থেকে অনলাইন অ্যাপ্লিকেশন ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে। আবেদনের সময় ফরম পূরণ করার নিয়ম ও অন্যান্য শর্তাবলি করপোরেশনের ওয়েবসাইটে পাওয়া যাবে। অনলাইনে আবেদন করার পর প্রার্থীকে অনলাইন অ্যাপ্লিকেশন ফরমটি ডাউনলোড করে সংরক্ষণ করতে হবে।
আবেদনের শেষ তারিখ: ৩১ অক্টোবর ২০১৭।
সূত্র: ৪ অক্টোবর প্রথম আলো পৃ. ৮।

কর কমিশনারের কার্যালয়, কর অঞ্চল-কুমিল্লা
পদের নাম: সাঁট মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর।
পদের সংখ্যা: ৭।
বয়স: ১৫-০৯-১৭ তারিখে ১৮ থেকে ৩০ বছরের মধ্যে।
যোগ্যতা: স্বীকৃত বোর্ড থেকে এইচএসসি বা সমমানের পরীক্ষায় পাস। সরকার কর্তৃক স্বীকৃত প্রতিষ্ঠান থেকে শর্টহ্যান্ড ও কম্পিউটার প্রশিক্ষণপ্রাপ্ত হতে হবে। সাঁটলিপি লিখনের গতি প্রতি মিনিটে বাংলায় ৪৫ ও ইংরেজিতে ৭০ শব্দ এবং কম্পিউটার টাইপিংয়ে গতি প্রতি মিনিটে বাংলায় ২৫ ও ইংরেজিতে ৩০ শব্দ। কম্পিউটার চালনায় দক্ষতা থাকতে হবে।
বেতন: ১০২০০-২৪৬৮০ টাকা।
যেসব জেলার বাসিন্দা বা নাগরিকেরা আবেদন করতে পারবেন: চট্টগ্রাম, কক্সবাজার, বান্দরবান,খাগড়াছড়ি, রাঙামাটি, নোয়াখালী, ব্রাহ্মণবাড়িয়া, ফেনী ও লক্ষ্মীপুর জেলা।
আবেদনের ঠিকানা: আগ্রহী প্রার্থীদের আবেদনপত্র কর কমিশনার, কর অঞ্চল-কুমিল্লা, বাড়ি নম্বর ০০৪৫-১৯ কর ভবন, নজরুল অ্যাভিনিউ, কান্দিরপাড় কুমিল্লা ৩৫০০-এর বরাবরে অফিস চলাকালীন অত্র কার্যালয়ে সংরক্ষিত বক্সে অথবা ওই ঠিকানায় সাধারণ ডাকযোগে পৌঁছাতে হবে। আবেদনপত্রের সঙ্গে প্রথম শ্রেণির গেজেটেড অফিসার কর্তৃক সত্যায়িত প্রার্থীর সাম্প্রতিক কালের চার কপি পাসপোর্ট সাইজের ছবি উপকর কমিশনার, সদর দপ্তর (প্রশাসন), কর অঞ্চল-কুমিল্লা বরাবর কোড নম্বর ১-১১৪১-০১৩০-২০৩১ তে পরীক্ষা ফি বাবদ ১০০ টাকা (অফেরতযোগ্য) ট্রেজারি চালানের মাধ্যমে জমা করে ওই চালানের মূল কপি সংযুক্ত করতে হবে।
আবেদনের শেষ তারিখ: ১৫ অক্টোবর ২০১৭।
সূত্র: ১৪ সেপ্টেম্বর প্রথম আলো পৃ. ১৪।