মিস ইউনিভার্স: লড়াকু এক সুন্দরী

মিস ইউনিভার্স ২০১৭ ডেমি–লি নিল–পিটারস
মিস ইউনিভার্স ২০১৭ ডেমি–লি নিল–পিটারস

এই বছরের মিস ইউনিভার্সের মুকুট জিতে নিলেন দক্ষিণ আফ্রিকার ডেমি-লি নিল-পিটারস। ৯২টি দেশের প্রতিযোগীকে হারিয়ে এই খেতাব জিতে নিলেন ২২ বছর বয়সী ডেমি। পুরস্কার হিসেবে তিনি আরও জিতেছেন মিস ইউনিভার্সের পুরো এক বছরের বেতন, নিউইয়র্কে একটি বাড়ি। প্রথম রানারআপ হয়েছেন মিস কলম্বিয়া লরা গঞ্জালেস। দ্বিতীয় রানারআপ হয়েছেন জ্যামাইকার ডেভিনা বেনেট। মুকুট পরিয়ে দিয়েছিলেন গতবারের বিজয়ী ফরাসি সুন্দরী আইরিস মিতেনায়িরা। মিরর।

মিতিমোতোর ফিরে আসা

মিস ইউনিভার্সের সঙ্গে উঠে এসেছে তাঁর পরা মুকুটটির আলোচনা। মিতিমোতো ক্রাউন নামের এই মুকুটটি প্রথম পরানো হয়েছিল ২০০২ সালে, রাশিয়ান সুন্দরী অক্সানা ফেদেরোভার বিজয়ে। এখন পর্যন্ত এটিই সবচেয়ে জনপ্রিয় নকশার মিস ইউনিভার্স মুকুট। ফিনিক্স পাখির মিথের অনুপ্রেরণায় তৈরি এই মুকুট প্রতিনিধিত্ব করে আভিজাত্য, ক্ষমতা ও সৌন্দর্য। মিতিমোতো মুকুট তৈরি হয়েছে প্রায় ৩০ ক্যারেটের ৫০০ হিরা, ১২০টি দক্ষিণ সাগরীয় এবং অ্যাকোয়া মুক্তো দিয়ে, যার দাম প্রায় আড়াই লাখ ডলার। র‌্যাপলার।

লড়াকু ডেমি

হাইড পার্কে একবার অপহৃত হয়েছিলেন ডেমি। সাধারণ কোনো অপহরণ নয়, রীতিমতো বন্দুকের সামনে রাখা হয়েছিল তাঁকে। ভাগ্যক্রমে কোনো ক্ষতি ছাড়াই সেবার রক্ষা পেয়ে যান তিনি। সেই থেকেই নারীদের আত্মরক্ষার প্রশিক্ষণ দিয়ে আসছেন তিনি। তিনি নিজেও যে একজন মার্শাল আর্ট জানা নারী! কঠিন সব ব্যায়াম, দৌড়, দ্রুতগতির গাড়ির রেস এবং সাঁতারেও দারুণ পটু। জিএমএনেটওয়ার্ক।

খাবারে না নয়

সুন্দর ফিগার পেতে আধপেটা খেয়ে থাকতে হবে, এই নীতিতে একদম বিশ্বাস করেন না এই মিস ইউনিভার্স। তাঁর ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট ঘুরতে গেলে চক্ষু চড়কে উঠবে আপনার। কী নেই তাঁর খাবারের তালিকায়! পর্ক রিবস, রেড ওয়াইন, গামলা ভরা পাস্তা, আইসক্রিম ইত্যাদি। ঘুরতে পছন্দ করেন এবং নতুন স্বাদের খাবার চেখে দেখা তাঁর নেশা। পাশাপাশি দক্ষিণ আফ্রিকার জাতীয় অনুষ্ঠানের বিশেষ খাবারগুলোও ভারী পছন্দ তাঁর। বিশ্বাস করেন সুস্থতার সেই প্রাচীন সূত্রে। খেতে হবে সবই তবে বাড়তি ক্যালরি ঝরিয়ে ফেলতে হবে নিয়মিত ব্যায়াম করে। এনডিটিভি।

মিস ইউনিভার্স ডেমির সঙ্গে প্রথম রানারআপ লরা গঞ্জালেস (বাঁয়ে) ও দ্বিতীয় রানারআপ ডেভিনা বেনেট
মিস ইউনিভার্স ডেমির সঙ্গে প্রথম রানারআপ লরা গঞ্জালেস (বাঁয়ে) ও দ্বিতীয় রানারআপ ডেভিনা বেনেট

চাই বুদ্ধিরও চর্চা

শুধু বাইরের দেখায় নয়, মেধা ও বুদ্ধিতেও দারুণ চৌকস ডেমি-লি নিল-পিটারস। নর্থ ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় সংগঠন ও উদ্যোগ বিভাগ থেকে একটি ডিগ্রি আছে তাঁর, প্রথম সারির ছাত্রী ছিলেন হাইস্কুলে পড়ার সময়ে। উপস্থিত সওয়াল জবাবেও জুড়ি নেই তাঁর। সেরা তিনজনকে যখন প্রশ্ন করা হয়েছিল, নিজের কোন গুণটি নিয়ে তিনি সবচেয়ে গর্বিত এবং মিস ইউনিভার্স হলে সেই গুণটি কীভাবে কাজে লাগাবেন? ডেমি জবাব দিয়েছিলেন, একজন ব্যক্তি হিসেবে মিস ইউনিভার্সকে সব সময়ই নিজেকে নিয়ে আত্মবিশ্বাসী হতে হবে। মিস ইউনিভার্স হলেন সেই মানুষটি, যে নিজের সব ভয়কে পরাজিত করে অন্য নারীদের ভয় দূর করার জন্য অনুপ্রেরণা জোগাবে। আমি মনে করি সেই মানুষটিই আমি। বুদ্ধিদীপ্ত এই উত্তরটিই ডেমিকে এনে দিয়েছে মিস ইউনিভার্সের খেতাব। এবিএসসিবিএন নিউজ।

পিছিয়ে গেলেও ক্ষতি নেই

কলম্বিয়ার লরা গঞ্জালেসের ছোটবেলা কেটেছে অতিরিক্ত ওজন নিয়ে সারাক্ষণ মানুষের হাসির পাত্রী হিসেবে। সেই লরা পরবর্তী সময়ে মিস কলম্বিয়া এবং এবারের মিস ইউনিভার্সে প্রথম রানারআপ। ব্যক্তিজীবনে অস্ত্রের যত্রতত্র ব্যবহারের বিরুদ্ধে আইনি লড়াই লড়েন তিনি। ভালোবাসেন পশুপাখির জগৎ। অন্যদিকে দ্বিতীয় রানারআপ বা তৃতীয় শিরোপাধারী মিস জ্যামাইকা ডেভিনা বেনেট তাঁর ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে লিখেছেন, ‘হয়তো আমার জেতা হয়নি, তবে আমি পেয়ে গেছি যা চেয়েছিলাম।’ তিনিই প্রথম আফ্রিকান নারী মিস ইউনিভার্স প্রতিযোগিতায় এত দূর আসতে পেরেছেন। ফিনালের দিন আফ্রিকার ঐতিহ্যবাহী চুলের সাজের কারণে তাঁকে ডাকা হচ্ছে চূড়ান্ত পর্বের সেরা চমক নামে। পিপলস, পপসুগার।

গ্রন্থনা: খাদিজা ফাল্গুনী