মায়ের সঙ্গে সারা বেলা

>

১৩ মে রোববার বিশ্ব মা দিবস। মা-ই কিন্তু পৃথিবীর সবচেয়ে বড় তারকা। আমাদের চোখে যাঁরা তারকা কিংবা প্রভাবশালী, সেই অনেক তারার জীবনের নক্ষত্র তাঁদের মায়েরা। মা দিবসে অনেক তারকাই মায়েদের চমকে দিয়ে দিবসটি পালন করেন। আজ পড়ুন এমনই কয়েকজন তারকার মা দিবস পালনের কথা।

মা সোনমের পুরো দুনিয়া

মায়ের দস্যি মেয়ে সোনম কাপুর। সেই ছোটবেলা থেকেই দস্যি মেয়েকে সামলে চলেছেন মা সুনিতা কাপুর। মা দিবসে সোনমের যতই ব্যস্ততা থাকুক না কেন, মায়ের সঙ্গে পুরো দিন কাটানোর চেষ্টা করেন এই তারকা। দুনিয়ার সব কাজ ফেলে এদিন পুরোটাই মায়ের জন্য রাখেন সোনম। গেলবার টুইটারে সোনম মাকে নিয়ে লিখেছেন, আমাকে সামলাতে মা অনেক কষ্ট করেছেন। আমার মনে হয়, তিনি তা বেশ উপভোগ করেছেন।

মা আর নানিকে নিয়ে জাস্টিনের মা দিবস

মা দিবস অন্যদের চেয়ে একটু আলাদাভাবেই পালন করেন জাস্টিন টিম্বারলেক। মা লিন বুমার হার্লেস আর নানি স্যাডি বুমারকে নিয়ে এদিন বেশ সময় পার করেন জাস্টিন। তিন প্রজন্মের মানুষকে দেখা যায় হলিউডের কোনো রেস্তোরাঁতে রাতের খাবার খেতে। যতই ব্যস্ততা থাকুক না কেন, নানি আর মায়ের সঙ্গে মা দিবসে সময় কাটাবেনই।

ড্রিউর বাবা দিবস!

সব তারকা যখন মা দিবস পালনে সময় দেন, তখন ড্রিউ ব্যারিমোর বাবা দিবস পালন করেন। মা দিবসে ২০০৪ সাল পর্যন্ত বাবা জন ড্রিউ ব্যারিমোরের সঙ্গেই সময় কাটাতেন ড্রিউ। বাবার মৃত্যুর পরে বাবার প্রিয় র‍্যাঞ্চ হাউসে মা দিবসে সময় পার করেন হলিউডের এই তারকা। ১৪ বছর বয়স থেকে মা জেইড ব্যারিমোরের সঙ্গে দূরত্ব ছিল। গত বছর মা-মেয়ে মা দিবসে এক হয়েছিলেন। মায়ের কাছ থেকে দূরে থাকলেও মাকে সব সময়ই নিজের অনুপ্রেরণা হিসেবে দেখেছেন এই তারকা।

ছেলের জন্য ছুটি নেন মেলানিয়া ট্রাম্প

বর্তমান মার্কিন ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প সারা দিনই ভীষণ ব্যস্ত থাকেন। মা দিবসে গেলবার তিনি হোয়াইট হাউসের সব কাজ থেকে ছুটি নেন। ছেলে ব্যারনকে প্রায় পুরোটা দিনই সময় দেন মেলানিয়া। ২০১৭ সালের মা দিবসে প্রেসিডেন্ট ট্রাম্প তাঁকে শুভেচ্ছা জানিয়ে কার্ড দিয়ে চমকে দেন। দেখা যাক, এবারে মা দিবস মেলানিয়া কী চমক পান।

মা দিবসে জেসিকার সব ছুটি

মা দিবস মানেই অভিনয়শিল্পী জেসিকা আলবার ছুটির দিন। সারা দিন পরিবারের সদস্যদের নিয়ে ঘোরাঘুরি আর বিকেলে বাড়ির পেছনে পার্টি করেন জেসিকা। লস অ্যাঞ্জেলেসের কোনো রেস্তোরাঁতে মা আর দুই সন্তানকে নিয়ে দুপুরের খাওয়াদাওয়া সারেন এই তারকা। ছুটির দিনের মতো উপভোগ করেন দিনটি।

মা ব্রিটনির আবার কিসের দিবস?

গায়িকা ব্রিটনি স্পিয়ার্স অনেক বছর ধরেই মা লিয়েন স্পিয়ার্সকে এদিন চকলেট পাঠান। আজকাল মা দিবসের পুরোটা সময় দুই সন্তানের সঙ্গে ঘোরাঘুরি করেন। ছুটে যান ডিজনিল্যান্ড কিংবা ক্যারিবীয় অঞ্চলের কোনো দ্বীপে।

বিপাশার মা-ই সব

যেকোনো বিপদে সব সময় মা মমতা বসুকে প্রথম পাশে পান বলিউড তারকা বিপাশা বসু। মায়ের কারণেই নাকি বিপাশা বসু একা পথচলার সাহস পান। টুইটারের এক পোস্টে বিপাশা লিখেছিলেন, আমি যা...তার সবকিছুর জন্য তুমি। ধন্যবাদ মা। পৃথিবীর সব দারুণ মাকে মা দিবসে শুভেচ্ছা। বিপাশা শুটিংয়ের ব্যস্ততাকে মা দিবসের উছিলায় এড়িয়ে যান। এদিন মায়ের সঙ্গে পুরোটা সময় কাটানোর চেষ্টা করেন বিপাশা।

মা আর িশশুকে নিয়ে হিলারি ডাফ

মা আর সন্তানকে নিয়ে মা দিবস কাটান অভিনয়শিল্পী হিলারি ডাফ। সঙ্গে বাড়তি আরেকটি কাজ করেন এই তারকা। সেভ দ্য চিলড্রেনের বিভিন্ন শিশুপালন কেন্দ্রে মা দিবসের বিকেলটা কাটান তিনি। যতই ব্যস্ততা থাকুক না কেন, শিশুদের বিভিন্ন হাসপাতালে এদিন তাঁকে দেখা যায়।

গ্রন্থনা: জাহিদ হোসাইন খান

সূত্র: পিপল