ঈদে নতুন ফ্রিজ

এ সময়ে ফ্রিজ, িডপ ফ্রিজের চাহিদা বাড়ে, বাজারেও আসে নতুন নতুন ফ্রিজ। কৃতজ্ঞতা: ট্রান্সকম ডিজিটাল, ছবি: নকশা
এ সময়ে ফ্রিজ, িডপ ফ্রিজের চাহিদা বাড়ে, বাজারেও আসে নতুন নতুন ফ্রিজ। কৃতজ্ঞতা: ট্রান্সকম ডিজিটাল, ছবি: নকশা

পবিত্র ঈদুল আজহার সময় ফ্রিজ তো অপরিহার্যই। তাই ঈদের আগে নতুন ফ্রিজ বাজারে ছাড়ে নির্মাতা প্রতিষ্ঠানগুলো। অনেক ফ্রিজে নানা রকম ছাড় ও উপহারও পাওয়া যায়। 

স্যামসাং
যেকোনো মডেলের স্যামসাংয়ের ফ্রিজ কিনলেই পাওয়া যাবে মূল্যছাড়। স্যামসাংয়ের ২০৩ লিটার ধারণক্ষমতার ফ্রিজের দাম ৩৯ হাজার ৯০০, ২৫৩ লিটার ৪২ হাজার ৯০০, ৩২১ লিটার ৫৬ হাজার ৯০০, ৩৯৪ লিটার ৭১ হাজার ৯০০, ৪৬৫ লিটার ৭৯ হাজার ৯০০, ৫৫১ লিটার ৯১ হাজার ৯০০ ও ৬২৮ লিটার ধারণক্ষমতার ফ্রিজের দাম ১ লাখ ১৯ হাজার ৯০০ টাকা। 

ট্রান্সটেক
ট্রান্সটেকের ১০০ লিটারের ফ্রিজের দাম ১৯ হাজার ৯৯০, ১৫২ লিটার ২৩ হাজার ৫৬০, ২১২ লিটার ২৬ হাজার ৩০ ও ২৫২ লিটারের ফ্রিজের দাম ৩৬ হাজার ৫ টাকা। ট্রান্সকম ডিজিটাল কারওয়ান বাজার শোরুমের ব্র্যাঞ্চ ইনচার্জ রিয়াজ মাহমুদ জানান, ট্রান্সটেক ব্র্যান্ডের ফ্রিজ ২৭টি ব্যাংকে শূন্য শতাংশ ইন্টারেস্টে ১২ মাসের কিস্তিতে পাওয়া যাবে। 

ওয়ার্লপুল
ওয়ার্লপুলের ১৮০ লিটার ফ্রিজের দাম ৩৩ হাজার, ২৪৫ লিটার ৪৭ হাজার ৫০০, ২৬৫ লিটার ৫৫ হাজার ও ৩১৫ লিটার ধারণক্ষমতার ফ্রিজের দাম ৬৬ হাজার ৫০০ টাকা। ওয়ার্লপুলের ফ্রিজ ৮ শতাংশ ছাড়ে পাওয়া যাচ্ছে। 

হিটাচি
২৫৩ লিটার ফ্রিজের দাম ৫১ হাজার ৯০০ টাকা। ৪১৫ লিটারের দুটি মডেলের মধ্যে একটির দাম ৮১ হাজার ৯০০ ও অপরটি ৬৬ হাজার ৫০০ টাকা। হিটাচিতেও ২৭টি ব্যাংকে শূন্য শতাংশ ইন্টারেস্টে ১২ মাসের কিস্তিতে ফ্রিজ ক্রয় করা যাবে। 

এলজি
ফ্রস্ট রেফ্রিজারেটরের দাম ২৯ হাজার ৯০০ থেকে ৪৪ হাজার ৯০০ ও নন-ফ্রস্টগুলোর দাম ৩০ হাজার থেকে আড়াই লাখ টাকা। 

আরএফএল ইলেকট্রনিকস
৫০ লিটার থেকে ৫৫৬ লিটার ধারণক্ষমতার ফ্রিজ রয়েছে ভিশন ও ভিগো ব্র্যান্ডে, যেগুলোর দাম ১০ হাজার থেকে ৮৩ হাজার টাকা। 

ওয়ালটন
ওয়ালটনের ফ্রিজের দাম ১০ হাজার ৯০০ থেকে ৩৬ হাজার ৮০০ টাকা।

এ ছাড়া বাজারে তোশিবা, সনি-র‌্যাংগস, শার্প, সিঙ্গার, মিনিস্টার, কনকা, হাইকো, যমুনাসহ বিভিন্ন কোম্পানির ফ্রিজ পাওয়া যাচ্ছে। 

বিনিময়ের সুযোগ
ঈদুল আজহা উপলক্ষে ট্রান্সকম ডিজিটালে হিটাচি, স্যামসাং, ওয়ার্লপুল এবং ট্রান্সটেক ফ্রিজ ও রেফ্রিজারেটরের ওপর চলছে ‘সুপারডুপার এক্সচেঞ্জ অফার’। এই সুবিধায় ক্রেতা পুরোনো যেকোনো ব্র্যান্ডের ফ্রিজ পরিবর্তন করে নিতে পারবেন। পুরোনো ফ্রিজের জন্য একটা নির্দিষ্ট মূল্য ধরা হবে, যা নির্ভর করবে ফ্রিজের আকার ও কার্যকারিতার ওপর।

একজন ক্রেতা যদি ২৫০ লিটার হিটাচি ফ্রিজ কিনতে চান, যার বর্তমান দাম ৫৪ হাজার ৫০০ টাকা, এতে তিনি নগদ ছাড় পাবেন ২ হাজার টাকা। এর সঙ্গে যদি ১০০ থেকে ১৯৫ লিটারের কোনো পুরোনো সচল ফ্রিজ বিনিময় করেন, সে জন্য আরও ৭ হাজার টাকা ছাড় পাবেন।

একইভাবে স্যামসাং, ওয়ার্লপুল ও ট্রান্সটেকের ক্ষেত্রেও ব্র্যান্ড, দাম ও মডেলভেদে ফ্রিজ বিনিময় করা যাবে।