বিএনপির নির্বাচনে যাওয়া উচিত

বিএনপি
বিএনপি

যুক্তরাষ্ট্র জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের মতবিনিময় অনুষ্ঠানে বক্তারা বাংলাদেশের স্বাধীনতা-সার্বভৌমত্বের শপথে বলীয়ান হয়ে আগামী নির্বাচনে অংশ নেওয়ার জন্য বিএনপির নীতিনির্ধারকদের প্রতি আহ্বান জানিয়েছেন।
গত ২৯ অক্টোবর নিউইয়র্ক নগরীর একটি রেস্টুরেন্টে যুক্তরাষ্ট্র জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের কর্মকর্তা ও জাতীয়তাবাদী চেতনায় বিশ্বাসী ব্যক্তিরা এক অনির্ধারিত মতবিনিময় সভায় মিলিত হন। বাংলাদেশ জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের কেন্দ্রীয় কমান্ডের চেয়ারম্যানের নিউইয়র্ক আগমন উপলক্ষে এ সভার আয়োজন করা হয়। সভায় বাংলাদেশের বর্তমান রাজনৈতিক অস্থিতিশীল পরিবেশ, অর্থনৈতিক সংকট, রাস্তাঘাটের দুরবস্থা, আগামী নির্বাচন, রোহিঙ্গা সমস্যাসহ বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক বিষয়ে মতবিনিময় হয়।

মতবিনিময়ে অন্যদের মধ্যে অংশ নেন বাংলাদেশ জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের কেন্দ্রীয় কমান্ডের চেয়ারম্যান ইশতিয়াক আজিজ উলফাত, যুক্তরাষ্ট্র জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের সভাপতি হাজী মোহাম্মদ বাবর উদ্দিন, সাধারণ সম্পাদক মোহাম্মদ সুরুজ্জামান, মুক্তিযোদ্ধা আজহারুল হক মিলন, আলী ইমাম শিকদার, মোহাম্মদ আলী, খন্দকার ফরহাদ, গিয়াস মজুমদার, হাজি আসাদুল বারী মানিক, মোহাম্মদ জয়নাল আবেদীন, কাওসার প্রমুখ। এছাড়া প্রবীণ সাংবাদিক মঈনুদ্দীন নাসের, শওকত আলী প্রমুখ মতবিনিময়ে অংশ নেন।

সভায় উপস্থিত ব্যক্তিরা বলেন, রোহিঙ্গা সমস্যা বাংলাদেশের বিরুদ্ধে এক সুগভীর চক্রান্তের অংশ। এ সংকট থেকে বাংলাদেশের বেরিয়ে আসা বেশ কঠিন হতে পারে। তাঁরা মনে করেন, বাংলাদেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব চরম হুমকির মুখে। এ পরিস্থিতি থেকে দেশকে উদ্ধার করার জন্য বিএনপিকে শহীদ জিয়ার আদর্শে উদ্বুদ্ধ হয়ে জাতীয়তাবাদী চেতনায় ঐক্যবদ্ধ করে দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষায় এগিয়ে আসতে হবে। এ জন্য আগামী জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করতে বিএনপির নেতাদের প্রতি আহ্বান জানানো হয়। তাঁরা বলেন, জনগণ দেশের স্বাধীনতা-সার্বভৌমত্বকে সুদৃঢ় করতে চান। নিজের নিরাপত্তা ও কথা বলার অধিকার সুনিশ্চিত করতে চান।