প্রথমে জিতলেন ১০ হাজার, পরে ১০ লাখ ডলার!

রয়টার্সের ছবিটি প্রতীকী।
রয়টার্সের ছবিটি প্রতীকী।

একবার লটারি জিতলেই সবাই নিজেকে ভাগ্যবান মনে করেন। আর দিনে দুবার লটারি জিতলে কী বলবেন? এমনই ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রের নর্থ ক্যারোলাইনাতে। কিম্বারলি মরিস নামের এক নারী একই দিনেই জিতেছেন দুটি ভিন্ন লটারি। মোট ১০ লাখ ১০ হাজার ডলার জিতেছেন তিনি!

কিম্বারলির জীবনে ভাগ্যদেবী এতটা সুপ্রসন্ন হয়েছিলেন গত সোমবার। একটি মুদি দোকান থেকে ৪০ লাখ ডলার মূল্যমানের ডায়মন্ড ড্যাজলার লটারির টিকিট কিনেছিলেন তিনি। সোমবারই ওই লটারির ফল ঘোষণা করা হয়। তাতে ১০ হাজার ডলার পান তিনি। ওই দিনই প্রবল উৎসাহে একটি সুপারমার্কেট থেকে ২০ ডলারের আরেকটি লটারির টিকিট কেনেন কিম্বারলি। আর কী আশ্চর্য! তাতে জিতে গেলেন ১০ লাখ ডলার!

লটারির সঙ্গে জড়িত কর্মকর্তাদের তিন সন্তানের মা কিম্বারলি বলেছেন, ‘এই জেতাটা অসাধারণ ছিল। আমি সব সময়ই স্বপ্ন দেখতাম, একদিন ১০ লাখ ডলার জিতব।’

লটারিতে ১০ লাখ ডলার জেতার মুহূর্তটি কেমন ছিল? আনন্দে প্রায় আত্মহারা হয়ে গিয়েছিলেন কিম্বারলি। স্বামী জন মরিসকে ফোন করে প্রথম জানান টানা দুবার লটারি জেতার খবর। জন বলেন, ‘সে ফোনে আনন্দে চিৎকার করছিল। কী সব বলছিল, আমি বুঝতেই পারছিলাম না। তাই আমি তাঁকে শান্ত হতে বলি। পরে যখন তাঁর সব কথা শুনলাম, আমি বিশ্বাসই করতে পারছিলাম না। বাড়িতে গিয়ে নিজের চোখে দেখার পর বিশ্বাস হয় আমার।’

এনডিটিভির খবরে বলা হয়েছে, গত সোমবারই নিজের প্রাপ্য অর্থ সংগ্রহ করেন কিম্বারলি। কর কেটে নেওয়ার পর তিনি পান ৪ লাখ ডলার। এই অর্থের কিছুটা তিনি সন্তানের পেছনে খরচ করবেন কিম্বারলি। বাকিটা বিনিয়োগের চিন্তা করছেন তিনি।