রোহিঙ্গাদের জন্য তহবিল সংগ্রহ

মতবিনিময় অনুষ্ঠানে এমবিসির সদস্যরা
মতবিনিময় অনুষ্ঠানে এমবিসির সদস্যরা

কানাডার মন্ট্রিয়েলের পার্ক এক্সটেনশনের এক রেস্টুরেন্টে ২ ডিসেম্বর দুপুরে গণমাধ্যম কর্মী ও সামাজিক যোগাযোগ মাধ্যমের সদস্যদের সঙ্গে মতবিনিময় সভার আয়োজন করেছে বাংলাদেশি তরুণদের সামাজিক সহায়ক সংগঠন মন্ট্রিয়েল বাংলাদেশি কানাডীয়-এমবিসি।
সভায় বাংলাদেশে গিয়ে রোহিঙ্গা শরণার্থীদের ত্রাণ সহায়তাসহ তাদের বিভিন্ন কর্মকাণ্ডে অংশগ্রহণের অভিজ্ঞতার কথা তুলে ধরেন এমবিসি সদস্য জুয়েল উদ্দিন। দেশে বিভিন্ন প্রশাসনের কর্মকর্তা ও স্থানীয় ব্যক্তিদের সঙ্গে নিয়ে ২১ হাজার কানাডীয় ডলারের ত্রাণ বিতরণ করে এমবিসি। এমবিসি রোহিঙ্গাদের মানবিক সহায়তার জন্য দুই সপ্তাহের প্রচারণায় সর্বমোট ৩১ হাজার ১০০ কানাডীয় ডলার সংগ্রহ করেছে।
অনুষ্ঠানে সাংবাদিকের প্রশ্নের উত্তরে তহবিল সংগ্রহের পর ব্যয়ের একটি সুস্পষ্ট লিখিত হিসাব তুলে ধরেন এমবিসি সদস্য আনোয়ার হোসেন তালুকদার। সংগঠনের অন্যতম সদস্য রাসেল মির্জা এমবিসির ভবিষ্যতের কর্মপরিকল্পনা তুলে ধরেন। তহবিলে সহায়তাকারী বিভিন্ন শ্রেণি-পেশার প্রবাসীদের প্রতি ধন্যবাদ জানান সংগঠনের সদস্যরা।
আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন রূপক চক্রবর্তী, পাপিয়া চৌধুরী, সাবিনা ইয়াসমিন, রুপু আলম, সুমন প্রমুখ। নাগরিক টিভি পুরো অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করে। অনুষ্ঠানে গণমাধ্যম কর্মীদের মধ্যে উপস্থিত ছিলেন নাগরিক টিভির প্রধান নির্বাহী কর্মকর্তা টিটো রহমান, টিভি এশিয়ার শাহিন আলম ও মাজহারুল ইসলাম বিপুল। বিজ্ঞপ্তি