টাঙ্গাইল সোসাইটির নতুন কমিটি গঠিত

টাঙ্গাইল সোসাইটি ইউএসএ ইনক–এর সাধারণ সভায় উপস্থিত সংগঠনের নেতারা
টাঙ্গাইল সোসাইটি ইউএসএ ইনক–এর সাধারণ সভায় উপস্থিত সংগঠনের নেতারা

আমেরিকাপ্রবাসী টাঙ্গাইলবাসীদের সামাজিক সংগঠন ‘টাঙ্গাইল সোসাইটি ইউএসএ ইনক-এর নতুন কমিটি গঠিত হয়েছে। ২০১৮-২০১৯ এই দুই বছরের জন্য গঠিত কমিটির সভাপতি পদে খন্দকার মাহবুব হোসেন ও ও সাধারণ সম্পাদক পদে সুলতান মাহমুদ খান মনোনীত হয়েছেন। সোসাইটির সাধারণ সভার সিদ্ধান্ত অনুযায়ী নতুন কমিটি গঠন করা হবে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।
নিউইয়র্ক নগরের জ্যামাইকার হিলসাইড অ্যাভিনিউয়ের স্টার কাবাব রেস্টুরেন্টে ৭ জানুয়ারি সন্ধ্যায় অনুষ্ঠিত সাধারণ সভায় সভাপতিত্ব করেন সোসাইটির বিদায়ী সভাপতি দেওয়ান আমিনুর রহমান। সভা পরিচালনা করেন বিদায়ী সাধারণ সম্পাদক মোহাম্মদ তারিকুল ইসলাম।
সভার প্রথম পর্বে উপস্থিত প্রবাসী টাঙ্গাইলবাসী ইংরেজি নতুন বছরের শুভেচ্ছা বিনিময় করেন এবং সবার মধ্যকার সৌহার্দ্য-সম্প্রীতি আরও জোরদার করার ওপর গুরুত্বারোপ করেন। এরপর সভায় সোসাইটির বিগত দুই বছরের (২০১৬-২০১৭) আয়-ব্যয়ের হিসাব পেশের পর তা গৃহীত হলে বিদায়ী কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়।
অনুষ্ঠানের দ্বিতীয় পর্ব তথা কমিটি গঠন সভায় সভাপতিত্ব করেন আবদুর রহমান মন্টু। এই পর্ব পরিচালনা করেন শামসুজ্জামান খান। এই পর্বে স্বাগত বক্তব্যে সোলায়মান খান নতুন কমিটি গঠনের ওপর গুরুত্বারোপ করেন। সভায় কমিটি গঠনকল্পে গঠিত নির্বাচকমণ্ডলীর সদস্য যথাক্রমে আবদুস সালাম খান, হারুন অর রশীদ বাবলু, মোহাম্মদ রফিকুল ইসলাম, কাওসার আহমদ, আবদুর রাজ্জাক, আশরাফুল আলম ও জাহাঙ্গীর আলম সংক্ষিপ্ত বক্তব্য রাখেন।
আলোচনা শেষে উপস্থিত প্রবাসী টাঙ্গাইলবাসীর সমর্থনে বিচারকমণ্ডলী নতুন কমিটির সভাপতি হিসেবে খন্দকার মাহবুব হোসেন ও সাধারণ সম্পাদক হিসেবে সুলতান মাহমুদকে মনোনীত করেন। সভার সিদ্ধান্ত মোতাবেক পরে আলোচনার ভিত্তিতে পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে।