জ্যাকসন হাইটসে এসেছে উৎসব কুরিয়ার সার্ভিস

‘উৎসব কুরিয়ার সার্ভিস’–এর উদ্বোধনী অনুষ্ঠানে উদ্যোক্তা ও অতিথিরা
‘উৎসব কুরিয়ার সার্ভিস’–এর উদ্বোধনী অনুষ্ঠানে উদ্যোক্তা ও অতিথিরা

‘প্রিয়জনদের কাছে প্রিয় সামগ্রী’ দ্রুত পৌঁছে দেওয়ার লক্ষ্যে বিশেষ করে প্রবাসী বাংলাদেশিদের সেবা দিতে জ্যাকসন হাইটসে চালু হলো উৎসব ডট কম-এর সহযোগী প্রতিষ্ঠান ‘উৎসব কুরিয়ার সার্ভিস’। দীর্ঘদিন ধরে ব্যবসার সঙ্গে জড়িত বলাকা মাল্টি ট্রেডিং ইনকের সঙ্গে যৌথভাবে উৎসব কুরিয়ার সার্ভিস গ্রাহকদের সেবা দিয়ে আসছে।
নিউইয়র্ক নগরের জ্যাকসন হাইটসের পালকি পার্টি সেন্টারে ১৫ জানুয়ারি সন্ধ্যায় আয়োজিত সংবাদ সম্মেলনে প্রতিষ্ঠান দুটির কর্মকর্তারা জ্যাকসন হাইটসে তাঁদের সেবা চালুর ঘোষণা দেন। এতে মূল বক্তব্য রাখেন উৎসব.কম-এর প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) রায়হান জামান। সংক্ষিপ্ত বক্তব্য রাখেন বলাকা মাল্টি ট্রেডিং ইনকের সিইও গিয়াস মজুমদার ও মার্কেটিং প্রধান ফাহাদ সোলায়মান এবং উৎসব ডট কম-এর পরিচালক (বিপণন) সৈয়দ এ আল আমীন। বলাকার অন্যতম পরিচালক (হিসাব বিভাগ) হারুন ভূঁইয়া সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন। সংবাদ সম্মেলন পরিচালনা করেন আশরাফুল হাসান বুলবুল।
সাংবাদিক সম্মেলনে রায়হান জামান উৎসব কুরিয়ার সার্ভিসের বিভিন্ন দিক বিশেষ করে নিরাপদে জিনিসপত্র পৌঁছে দেওয়ার কথা তুলে ধরে বলেন, ‘বিশ্বস্ত প্রতিষ্ঠান হিসেবে বলাকা মাল্টি ট্রেডিং ইনকের সঙ্গে আমরা যৌথভাবে ব্যবসার উদ্যোগ নিয়েছি। আমেরিকা থেকে বাংলাদেশে আর বাংলাদেশ থেকে আমেরিকায় সুলভ মূল্যে প্রয়োজনীয় ও পছন্দের জিনিসপত্র আনা-নেওয়া করাই আমাদের মূল সার্ভিস। ঢাকায় নিজস্ব অফিস ছাড়াও চট্টগ্রাম, সিলেট, রাজশাহী, বরিশাল প্রভৃতি বড় বড় শহর থেকেও উৎসব ডট কম-এর নিজস্ব অফিসের মাধ্যমে দ্রুত সেবা দেওয়ার ব্যবস্থা রয়েছে। তবে আমেরিকা থেকে ঢাকা আর ঢাকার বাইরের সেবায় পৃথক ফি রয়েছে।
এক প্রশ্নের উত্তরে রায়হান জামান সংবাদ সম্মেলনে বলেন, মুঠোফোন আর ওষুধপত্র থেকে শুরু করে সব ধরনের জিনিস (অনুমোদিত) উৎসব কুরিয়ার সার্ভিসের মাধ্যমে আনা-নেওয়া করা যাবে। ১২ বছর ধরে উৎসব ডট কম গ্রাহকদের সেবা দিয়ে আসছে। এ পর্যন্ত কোনো সমস্যার মুখোমুখি হতে হয়নি।
রায়হান জামান বলেন, উৎসব ডট কম বাংলাদেশসহ বিশ্বের ১৯টি দেশে সেবা দিচ্ছে। আর উৎসব কুরিয়ার সার্ভিস শুধু আমেরিকা ও বাংলাদেশের মধ্যে সার্ভিস দিচ্ছে। এক প্রশ্নের উত্তরে উৎসব ডট কমের উদ্যোক্তা রায়হান জামান বলেন, ‘বাংলাদেশ থেকে অনেকেই নিউইয়র্কে প্রিয়জনের কাছে বিশেষ দিনে বা উপলক্ষে উপহার পাঠাতে চান, আমরা এই কাজেও সেবা দেব।’
গিয়াস মজুমদার বলেন, ‘২০ বছর ধরে বলাকা মাল্টি ট্রেডিং ইনক বিশ্বস্ততার সঙ্গে সার্ভিস দিয়ে আসছে বলেই উৎসব ডট কম আমাদের বিশ্বাস করেছে। সেই বিশ্বস্ততা বজায় রেখেই আমরা যৌথভাবে প্রবাসীদের সেবা দিতে চাই। জ্যাকসন হাইটসের ব্যবসায়ী শাহ নেওয়াজ, রুহুল আমীন সরকার, আবুল কাশেমসহ আমজাদ হোসেন সেলিম, মোহাম্মদ শাহেদ করীম প্রমুখ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।