ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুলের পুনর্মিলনী ৭ জুলাই

ঢাকা বিশ্ববিদ্যালয়ভুক্ত ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুল ও কলেজের পুনর্মিলনীর জন্য নিউইয়র্কে আয়োজনের প্রস্তুতি চলছে। 

আগামী ৭ জুলাই নিউইয়র্কে জ্যামাইকার হিলসাইড অ্যাভিনিউর তাজমহল পার্টি হলে বাংলাদেশের শিক্ষাপ্রতিষ্ঠানটির শিক্ষার্থীদের এই মিলনমেলা অনুষ্ঠিত হবে।
আয়োজকেরা জানিয়েছেন, শুধু আমেরিকা নয় কানাডা থেকেও প্রাক্তন শিক্ষার্থীরা অনুষ্ঠানে যোগ দেবেন। এ ছাড়া ইউরোপের কয়েকটি দেশ এবং বাংলাদেশ থেকেও যোগ দিতে আগ্রহ প্রকাশ করেছেন অনেকেই।
১০ ফেব্রুয়ারি হিলসাইড অ্যাভিনিউর তাজ মহল চায়নিজে পুনর্মিলনী প্রস্তুতি নিয়ে রবিউল সাগরের সঞ্চালনায় বৈঠকে বসেছিলেন আয়োজকেরা। পরে সিদ্দিকুর রহমান ডিডিএস আলোচনায় অংশ নিয়ে পুনর্মিলনী সফল করতে তাঁর পক্ষ থেকে সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন। আফতাব আহমেদ বাপ্পী পুনর্মিলনী অনুষ্ঠানের সাংস্কৃতিক পর্বের দায়িত্ব পালনে এবং খালেদ শাহরিয়ার রানা তাঁর পক্ষ থেকে সহযোগিতার প্রতিশ্রুতি দেন।
সাপ্তাহিক বর্ণমালা’র প্রধান সম্পাদক মাহফুজুর রহমান বলেন, আয়োজনের সব স্তরে তাঁর পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা করবেন।
দুই দশক পর নিউইয়র্কে আবারও ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুল ও কলেজের পুনর্মিলনী আয়োজনের উদ্যোগকে সফল করতে সবার সহযোগিতা কামনা করে আয়োজনের বিভিন্ন দিক নিয়ে কথা বলেন শরফুদ্দিন চিশতি মুন্না।
৭ জুলাই বিকেল ৫টা থেকে রাত ১২টা পর্যন্ত চলবে পুনর্মিলনী অনুষ্ঠান। আয়োজকেরা আশা করছেন, শতাধিক সাবেক শিক্ষার্থী তাঁদের পরিবার নিয়ে অনুষ্ঠানে যোগ দেবেন। তবে যোগ দিতে সবাইকে রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশন ফি একক ৫০ ডলার, দম্পতি ১০০ ডলার ও পরিবার পিছু ১৫০ ডলার। রেজিস্ট্রেশনের জন্য ৯১৭-৩২৪-০৫৯৫ ও ২১২-৪৭০-৫৮৮৭ এই নম্বরে যোগাযোগ করতে হবে।
এদিকে নিজেদের স্কুলের পুনর্মিলনীতে যোগ দিতে কানাডার টরন্টো থেকে যোগদান নিশ্চিত করেছেন সংগীত শিল্পী শিখা রউফ। নিউইয়র্কের সুপরিচিত সাংস্কৃতিক কর্মী মিল্টন আহমেদও থাকবেন অনুষ্ঠানে। এ ছাড়া উত্তর আমেরিকায় বসবাসরত চিকিৎসক-শিক্ষক, খেলোয়াড়সহ বিভিন্ন পেশায় জড়িত ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুল ও কলেজের সাবেক শিক্ষার্থীরা তাঁদের প্রাণপ্রিয় শিক্ষাপ্রতিষ্ঠানের পুনর্মিলনীতে যোগ দেবেন।