আটলান্টিক সিটিতে বর্ষবরণ ও পিঠা উৎসব

বর্ষবরণ অনুষ্ঠানে বক্তব্য দিচ্ছেন নিউজার্সি স্টেট সিনেটর জেফ ভ্যান ড্রিউ
বর্ষবরণ অনুষ্ঠানে বক্তব্য দিচ্ছেন নিউজার্সি স্টেট সিনেটর জেফ ভ্যান ড্রিউ

নিউজার্সি অঙ্গরাজ্যের আটলান্টিক সিটিতে বর্ণিল আয়োজনে বাংলা বর্ষবরণ ও পিঠা উৎসব অনুষ্ঠিত হয়েছে। ২৪ এপ্রিল সন্ধ্যায় বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সাউথ জার্সির উদ্যোগে ফেয়ারমাউন্ট অ্যাভিনিউর বাংলাদেশ কমিউনিটি সেন্টারে এই আয়োজন করা হয়।
বর্ষবরণ অনুষ্ঠানের বিভিন্ন আয়োজনের মধ্যে ছিল পিঠা উৎসব, সাংস্কৃতিক অনুষ্ঠান ও বৈশাখী মেলা। বৈশাখী মেলায় বাংলার ঐতিহ্যবাহী চারু-কারু, পিঠা-পুলি, পোশাকপরিচ্ছদ ও গয়নাসহ বিভিন্ন রকম দেশীয় পণ্যের সমাহার ছিল।
অনুষ্ঠানের প্রথম পর্বে রহমান বাবুলের সঞ্চালনায় সমবেত সংগীতের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা হয়। এরপর একক নৃত্য পরিবেশন করে খুদে শিল্পী শিবা দাশ। কবিতা আবৃত্তি করেন বাচিক শিল্পী সুব্রত চৌধুরী। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি জহিরুল ইসলাম বাবুল ও ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান আবদুর রফিক। এ ছাড়া আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন নিউজার্সি স্টেট সিনেটর জেফ ভ্যান ড্রিউ, কাউন্সিলম্যান এমও ডেলগাডোসহ মূলধারার নেতারা।
বৈশাখী অনুষ্ঠানের অতিথি নিউজার্সি স্টেট সিনেটর জেফ ভ্যান ড্রিউ সংগঠনের সভাপতি জহিরুল ইসলাম বাবুলকে কমিউনিটি সেবায় তাঁর অসামান্য অবদানের জন্য ‘প্রোক্লেমেশন’ তুলে দেন।
পরে সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন জনপ্রিয় সংগীত শিল্পী তনিমা হাদী ও রাজীব ভট্টাচার্য। অনুষ্ঠানে পিঠা উৎসবে বিজয়ীদের পুরস্কৃত করা হয়।
বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সাউথ জার্সির সভাপতি জহিরুল ইসলাম বাবুল ও সাধারণ সম্পাদক নুরুন্নবী চৌধুরী শামীম বর্ষবরণ অনুষ্ঠানে যোগ দেওয়ায় প্রবাসী বাংলাদেশিদের ধন্যবাদ জানান।