আজ থেকে শুরু হচ্ছে...

এবার ভিন্ন রকম কাজ দেখালেন নওগাঁ বন্ধুসভার বন্ধুরা। কৃষকের প্রায় এক বিঘা জমির ধান কেটে দিয়েছেন তাঁরা। বন্ধুদের এ কাজ দেখে স্থানীয় কৃষকেরা বিস্ময় প্রকাশ করেছেন। ধান কাটা শেষে বন্ধুরা কৃষকদের সঙ্গে ডালভাতও খেয়েছেন। নওগাঁ বন্ধুসভার সভাপতি তাসলিমা ফেরদৌস বলেছেন, ‘কৃষকদের কষ্টটা বন্ধুদের বোঝার জন্যই আমাদের এই উদ্যোগ।’
কথা ছিল বিভিন্ন জাতীয় দিবসগুলো আমরা পালন করব। কিন্তু সেভাবে দিবসগুলোর প্রতি আমরা গুরুত্ব দিচ্ছি না। কবি রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মবার্ষিকী গেল। অনেক বন্ধুসভাই এই দিবসে তেমন কিছু করেনি। আমরা কি রবীন্দ্র-নজরুল-সুকান্তজয়ন্তী একসঙ্গে করতে পারি না? দিবসটি যাঁরা পালন করতে চান, তাঁরা আমাদের জানাতে পারেন।
এবার আমাদের এক বন্ধুর কথা বলি। ড্যাফোডিল বন্ধুসভার সদস্য অর্নি ইসলাম। তিন একটি মহা কাজ করে ফেলেছেন। একটি বৃদ্ধাশ্রমে গিয়ে এক বৃদ্ধাকে মা ডেকে ফেলেছেন। শুধু কি তাই? তাঁর সারা জীবনের দেখভালের দায়িত্বও নিয়েছেন। অর্নি মাঝেমধ্যে গিয়েই তাঁর দেখাশোনা করবেন। অর্নির কথা মাথায় রেখে সব মাকে ভালোবাসা জানাই। সব সন্তান যেন তাদের মাকে আরও বেশি বেশি ভালোবাসে।
আজ থেকে অনলাইনে যাত্রা শুরু করছে প্রথম আলো বন্ধুসভা। যদিও ওয়েবসাইটটির উন্নয়নের কাজ এখনো শেষ হয়নি। এখন থেকে বন্ধুসভার সব ধরনের কাজ, কর্মসূচি, নোটিশ, কমিটি, বিভিন্ন ধরনের লেখা সাইটে পাওয়া যাবে। ভিজিট করুন prothom-alo.com/ bondhushava। সাইটটি ভিজিট করার পর যে কেউ আমাদের মতামত/পরামর্শ দিতে পারেন বন্ধুসভার ই–মেইলে। আপনাদের পরামর্শের অপেক্ষায় আমরা।
লেখক: সভাপতি, প্রথম আলো বন্ধুসভা জাতীয় পরিচালনা পর্ষদ