ফ্রান্স দলে ডাক পেলেন জিদান

থিওর এই ছবিটা সবাইকে দেখাচ্ছেন জিদান। ছবি: ইনস্টাগ্রাম
থিওর এই ছবিটা সবাইকে দেখাচ্ছেন জিদান। ছবি: ইনস্টাগ্রাম

এই তো সপ্তাহও হয়নি, বাবা জিনেদিন জিদান ও ভাই এনজো জিদানের পথ ধরে রিয়াল মাদ্রিদের জার্সিতে অভিষেক হয়েছে লুকা জিদানের। দ্বিতীয় ছেলের এমন গৌরবের স্মৃতিটা এখনো টাটকা জিদানের মনে। এর মাঝেই তৃতীয় ছেলে এনে দিয়েছে আরেকটি আনন্দের উপলক্ষ। ফ্রান্স অনূর্ধ্ব-১৬ দলে ডাক পেয়েছে জিদান পরিবারের তৃতীয় পুত্র থিও।

বড় দুই ভাইয়ের মতোই রিয়ালের একাডেমি দলে বেড়ে উঠেছে মিডফিল্ডার থিও। এ মৌসুমে রিয়ালের ক্যাডেট এ দলের হয়ে দারুণ পারফরম্যান্স থিওর। সে পারফরম্যান্সেই ফ্রান্সের বয়সভিত্তিক দলে ডাক পেয়েছে থিও। ফ্রান্সের বয়সভিত্তিক দলে অবশ্য লুকা পরিচিত মুখ। অনূর্ধ্ব-১৬ থেকে শুরু করে অনূর্ধ্ব-২০ পর্যন্ত প্রতিটি বয়সভিত্তিক দলেই ফ্রেঞ্চ দলে খেলেছেন লুকা। এদের বড় জন এনজো অবশ্য শুধু ফ্রান্সের অনূর্ধ্ব-১৯ দলেই খেলেছেন শুধু। এনজো এর আগে স্পেনের বয়সভিত্তিক দলেও খেলেছেন!

তবে স্পেন নয়, বাবার মতো ফ্রান্স দলেই খেলতে চান জিদানের পুত্ররা। এ কারণেই থিওর ফ্রান্স দলে ডাক পাওয়াটা জিদান গর্বের সঙ্গে জানিয়েছেন ইনস্টাগ্রামে। ফ্রান্সের জার্সিতে থিওর অনুশীলনের ছবি প্রকাশ করে লিখেছেন, ‘ফ্রান্স অনূর্ধ্ব-১৬ দলে থিওর প্রথম ডাক পাওয়া।’ একদিন জাতীয় দলেও ডাক পাবে থিও, এমন আশা নিশ্চয় করেন জিদান।