আর্জেন্টিনার খেলা দেখতে চেয়ে অনশন!

আগামী শনিবার মস্কোতে আইসল্যান্ডের সাথে লড়বে আর্জেন্টিনা
আগামী শনিবার মস্কোতে আইসল্যান্ডের সাথে লড়বে আর্জেন্টিনা
>কারাগারে টিভি নষ্ট বলে খেপেছেন আর্জেন্টিনার বুয়েনেস এইরেসের একটি কারাগারের কয়েদীরা। তাদের শঙ্কা এ জন্য বিশ্বকাপের খেলা দেখা থেকে বঞ্চিত হবেন তারা। অবস্থা বদলাতে অনশনই শুরু করেছেন তারা

কালই শুরু হয়ে যাচ্ছে বিশ্বকাপের মহাযজ্ঞ। চারদিকে সাজ সাজ রব। সবাই প্রস্তুতি নিচ্ছে বিশ্বকাপ-উৎসবের। তাড়িয়ে খেলা উপভোগের। কিন্তু আর্জেন্টিনার রাজধানী বুয়েনেস এইরেসের একটি কারাগারের কয়েদিরা রীতিমতো ফুঁসছেন। তাঁদের ক্ষোভের কারণ বিশ্বকাপের সময় টেলিভিশন দেখতে পাচ্ছেন না তারা। আর্জেন্টিনা ও মেসির খেলা দেখতে চেয়ে এখন অনশনে বসেছেন কয়েদিরা।

বুয়েনেস এইরেস থেকে ১ হাজার ৩০০ কিলোমিটার দূরে অবস্থিত কারগারটিতে সম্প্রতি কেবল সংযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। কর্তৃপক্ষ সেটা সারিয়ে নিলেই সমস্যার সমাধান হয়ে যায়। কিন্তু ব্যাপারটি নিয়ে সময়ক্ষেপণ করায় কয়েদিরা ক্ষুব্ধ। কারাগারে থাকার কারণে এমনিতেই স্বাভাবিক জীবন থেকে বঞ্চিত হন কয়েদিরা। এর ওপর বিশ্বকাপের মৌসুম বলেই তাদের ক্ষুব্ধতাটা একটু বেশি। কয়েদিরা বিশ্বকাপ দেখাকে নিজেদের অধিকার হিসেবেই বলছেন।

রাশিয়া ও সৌদি আরবের ম্যাচ দিয়ে কাল থেকেই শুরু হচ্ছে বিশ্বকাপ। শনিবারই আর্জেন্টিনা বিশ্বকাপ-মিশনের প্রথম চ্যালেঞ্জে মাঠে নামছে আইসল্যান্ডের বিপক্ষে।