বিবাদে জড়িয়েছেন নেইমার ও সিলভা!

>

দুই ম্যাচ যেতেই ব্রাজিল দলে গৃহবিবাদের খবর! নেইমার নাকি অপমান করেছেন থিয়াগো সিলভাকে।

দুই ম্যাচ যেতে না–যেতেই ব্রাজিল দলে গৃহবিবাদ দেখা দিয়েছে! খবরে প্রকাশ, কোস্টারিকার বিপক্ষে ম্যাচে নাকি নেইমারের আচরণে দারুণ ক্ষুব্ধ সে ম্যাচের অধিনায়ক থিয়াগো সিলভা। নেইমার নাকি তাঁকে রীতিমতো অপমান করেছেন বলে অভিযোগ এই অভিজ্ঞ ফুটবলারের।

কোস্টারিকা ম্যাচে কী করেননি নেইমার। ফাউল আদায়ের জন্য বারবার ডাইভ দিয়ে শেষ পর্যন্ত নিজেকে হাসির খোরাক বানিয়েছেন। ভিএআর প্রযুক্তিতে অভিনয় ধরা পড়ে ব্রাজিলের পক্ষে দেওয়া পেনাল্টিও বাতিল হয়েছে। গোল করেছেন, ম্যাচ শেষ আবেগের কাছে আত্মসমর্পণ করেছেন। কিন্তু ম্যাচ শেষে নেইমারকে নিয়ে আসল বোমাটা ফাটিয়েছেন সিলভাই।
নেইমারের ব্যবহারে নাকি আহত সিলভা, ‘ও আমাকে মাঠেই অপমান করেছে। নেইমারের আচরণে আমি প্রচণ্ড দুঃখ পেয়েছি।’

ব্যাপারটা ঘটে ম্যাচের মধ্যেই। একপর্যায়ে কোস্টারিকার খেলোয়াড়দের কাছে বল ছেড়ে দেন সিলভা। নেইমার নাকি চিৎকার করে সিলভাকে এ জন্য ভর্ৎসনা করেন। সিলভা-নেইমার ব্রাজিল তো বটেই, ফ্রেঞ্চ লিগে পিএসজিরও সতীর্থ। ব্রাজিলের একটি টিভি চ্যানেলকে এ কথা বলেছেন সিলভা।

বিবাদে জড়িয়েছেন নেইমার। ছবি: এএফপি
বিবাদে জড়িয়েছেন নেইমার। ছবি: এএফপি

সিলভা জানান, ৮৩ মিনিটের সময় রেফারিই নাকি তাঁকে কোস্টারিকার খেলোয়াড়দের বল ছেড়ে দিতে বলেন। বন্ধ থাকা খেলা দ্রুত শুরু করার জন্যই রেফারি সেই নির্দেশ দিয়েছিলেন। এর আগে সুইজারল্যান্ডের বিপক্ষে সেভাবে ভালো খেলতে পারেননি নেইমার। কোস্টারিকার বিপক্ষে অবশ্য গোল পেয়েছেন। তবে সিলভার সঙ্গে বিবাদে জড়িয়ে নিজেকে বিতর্কের মধ্যে ফেলে দিলেন এই তারকা।