রোনালদো 'আউট', নেইমার 'ইন'!

>
রোনালদো ও নেইমার। ছবিঃ এএফপি
রোনালদো ও নেইমার। ছবিঃ এএফপি

রোনালদোর রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসে যোগ দেওয়া এখন সময়ের ব্যাপার মাত্র। আর বাজারে জোর গুঞ্জন—মাদ্রিদে যোগ দিতে যাচ্ছেন নেইমার

রোনালদোকে কি বিক্রি করে দিতে চায় রিয়াল মাদ্রিদ?

প্রশ্নটা তো জোরেশোরে উঠে গিয়েছিল গত সপ্তাহে, যখন রোনালদোর রিলিজ ক্লজ এক হাজার থেকে কমিয়ে ১২০ মিলিয়নে নামিয়ে আনল হ্যাটট্রিক চ্যাম্পিয়নস লিগ শিরোপাজয়ীরা। বিষয়টি মাদ্রিদ কর্তৃপক্ষ এখনো স্বীকার করে না নিলেও রোনালদোর জুভেন্টাসে যোগ দেওয়ার জোর গুঞ্জনে তো সত্যিই প্রমাণিত হতে যাচ্ছে।

রোনালদোর তুরিনের ক্লাবে যোগ দেওয়া এখনো শতভাগ নিশ্চিত নয়। তবে ফুটবল–বাজারের যে অবস্থা, বউ–বাচ্চা নিয়ে তল্পিতল্পা গুছিয়ে পর্তুগিজ যুবরাজের ইতালিতে যাওয়া সময়ের ব্যাপার মাত্র। তাঁর জন্য জুভেন্টাস ক্লাব প্রেসিডেন্ট নাকি বিলাসবহুল ভিলাও ঠিক করে রেখেছেন। কিন্তু রোনালদো চলে গেলে ঐতিহ্যবাহী মাদ্রিদের তারকাপুঞ্জির সৌরভ ছড়ানো বন্ধ হয়ে যাবে না তো!

রিয়াল মাদ্রিদ প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজ কাঁচা মানুষ নন। রোনালদোর পরিবর্তে শোভা ছড়াতে পারে এমন একজনের গায়ে নাকি সাদা জার্সি তুলে দিতে প্রস্তুত মাদ্রিদ। রিয়ালকে উদ্ধার করতে হাজির হচ্ছেন ব্রাজিলিয়ান পোস্টার বয় নেইমার। রোনালদোর ছেড়ে যাওয়া রাজত্বের অধিপতি হবেন তিনি। মাঠের পারফরম্যান্স ও গ্ল্যামারে রোনালদোর ঘাটতিটা পূরণ করার ফুটবল দুনিয়ায় আছেনই মাত্র দুজন—মেসি ও নেইমার।

বার্সেলোনা থেকে মেসিকে তো আর আনা সম্ভব নয়, তাই নেইমারের ওপরেই চোখ লস ব্লাঙ্কোদের। আর পেরেজেকে তো নেইমার আগেই বলে রেখেছেন, তাঁকে রিয়ালে দেখার স্বপ্ন বাস্তবায়ন সম্ভব, তবে সেটা ২০১৯ সালে। সবকিছুই তো মিলে যাচ্ছে। শুধু এক বছর এগিয়ে আনা হবে দলবদলটা!

গত বছরই রেকর্ড পরিমাণ চুক্তিতে বার্সেলোনা ছেড়ে ফরাসি ক্লাব প্যারিস সেন্ট জার্মেইয়ে যোগ দিয়েছেন নেইমার। ফ্রান্সে তিনি ছড়িয়েছেন ব্রাজিলিয়ান ব্র্যান্ডের সৌরভ। এবার হয়তো আবার সেই সৌরভ স্পেনে ফিরবে, তবে রিয়ালের জার্সিতে। দলবদলের বাজারে শেষ কথা বলে তো আর কিছু নেই।