রিয়াল আজীবন রোনালদোর ঘর হয়েই থাকবে

বিদায় রোনালদো। ফাইল ছবি
বিদায় রোনালদো। ফাইল ছবি
>

* ১০০ মিলিয়ন ইউরোতে জুভেন্টাসে যাচ্ছেন রোনালদো

* রোনালদোর অনুরোধেই এ প্রস্তাবে রাজি হয়েছে রিয়াল

আনুষ্ঠানিক ঘোষণা আসার আর কোনো দরকার নেই। সার্জিও রামোসের ভালোবাসামাখা টুইটেই জানা গেছে, ক্রিস্টিয়ানো রোনালদো আজ থেকে আর রিয়াল মাদ্রিদের অংশ নন। লস ব্লাঙ্কোদের ইতিহাসের অংশ হয়ে যাওয়া এ কিংবদন্তি কাল থেকে গায়ে জড়াবেন জুভেন্টাসের সাদা কালো জার্সি।

এ দলবদল নিয়ে রিয়াল মাদ্রিদ ১৯২ শব্দের একটি বিবৃতি দিয়েছে। স্কোয়াওকা নিউজে প্রকাশিত সে বিবৃতিতে বলা হয়েছে, ‘রিয়াল মাদ্রিদ সবাইকে জানাতে চায়, ক্রিস্টিয়ানো রোনালদোর অনুরোধে জুভেন্টাসের সঙ্গে দলবদলের সিদ্ধান্তে সম্মত হয়েছি।

‘আজ রিয়াল মাদ্রিদ এমন খেলোয়াড়ের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করতে চায় যে নিজেকে বিশ্বের সেরা বলে প্রমাণ করেছেন এবং এটি আমাদের ক্লাব এবং বিশ্ব ফুটবল ইতিহাসে অন্যতম উজ্জ্বল এক যুগের জন্ম দিয়েছে।

‘এ নয় বছরে অসংখ্য শিরোপা, ট্রফি এবং জয়ই পাননি শুধু, ক্রিস্টিয়ানো রোনালদো ছিলেন আত্মনিবেদন, পরিশ্রম, দায়িত্বশীলতা, প্রতিভা এবং উন্নতির উদাহরণ।

‘৪৩৮ ম্যাচে ৪৫১ গোল করে রিয়াল মাদ্রিদের ইতিহাসে সর্বোচ্চ গোলদাতা হয়েছেন রোনালদো। এ সময়ে মোট ১৬টি শিরোপা জিতেছেন, যার মধ্যে আছে ৪টি চ্যাম্পিয়নস লিগ, এর মাঝে তিনটি টানা শিরোপা। চারটিই এসেছে গত পাঁচ বছরে। ব্যক্তিগতভাবে, রিয়াল মাদ্রিদের জার্সিতে চারটি ব্যালন ডি’অর, দুটি ফিফা দ্য বেস্ট, এবং তিনটি গোল্ডেন বুট জিতেছেন।

‘রিয়াল মাদ্রিদের পরবর্তী প্রজন্মের জন্য, ক্রিস্টিয়ানো রোনালদো সব সময় মহান এক আদর্শ ও অনুপ্রেরণা হয়ে থাকবেন। রিয়াল মাদ্রিদ সব সময় আপনার ঘর হয়েই থাকবে।’

অারও পড়ুন :-