চাহাল ক্রিকেটের নেইমার!

এবার নেইমারের সঙ্গে তুলনা চাহালের। ফাইল ছবি
এবার নেইমারের সঙ্গে তুলনা চাহালের। ফাইল ছবি

ফুটবল মাঠে পারফরম্যান্সের জন্য নেইমারের খ্যাতি বিশ্বজোড়া। কিন্তু এবার বিশ্বকাপে খেলার সঙ্গে তাঁর মাটিতে লুটিয়ে পড়ার কায়দাটাও নিয়ে চলছে সমালোচনা। চলতি বিশ্বকাপে ব্রাজিলের ম্যাচে তাঁকে সব মিলিয়ে ১৪ মিনিট মাটিতে পড়ে থাকতে দেখা গেছে। নেইমারের এই গড়াগড়ি নিয়ে কম মজা করা হয়নি।

বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায় নিয়েছে নেইমারের ব্রাজিল। এখন দিব্যি ছুটি কাটাচ্ছেন প্যারিস সেন্ট জার্মেইয়ের এই তারকা ফুটবলার। কিন্তু স্বস্তিতে আর থাকতে পারছেন কোথায়। মাঠে যে কেউ গড়াগড়ি খেলেই তাঁকে টেনে এনে করা হচ্ছে তুলনা। বিষয়টি ফুটবল মাঠে হলেও হয়তো মেনে নেওয়া যেত। কিন্তু এখন তো ক্রিকেট মাঠেও টেনে নিয়ে আসা হচ্ছে তাঁকে। এই তো অস্ট্রেলীয় মারকুটে ব্যাটসম্যান গ্লেন ম্যাক্সওয়েল যুজবেন্দ্র চাহালকে তুলনা করেছেন নেইমারের সঙ্গে।

কারণটা? সেই ‘নেইমার ভঙ্গি’তে মাটিতে লুটিয়ে পড়েছিলেন ভারতীয় এই স্পিনার। তাই ইনস্টাগ্রামে চাহালের মাটিতে পড়ে যাওয়ার একটি ছবি দিয়ে ওপরে নেইমার লিখে দিয়েছেন ম্যাক্সওয়েল। আসলে গতকাল ট্রেন্ট ব্রিজে ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডেতে হার্দিক পান্ডিয়ার একটি থ্রো ডান পায়ের হাঁটুতে লাগলে শুয়ে পড়ে হাসছিলেন চাহাল, যা নজর এড়ায়নি ম্যাক্সওয়েলের। ব্যস, ভিডিওটি ইনস্টাগ্রাম স্টোরিতে তুলে ওপরে লিখে দিয়েছেন নেইমার।