সংশয় কাটিয়ে মাশরাফি ওয়েস্ট ইন্ডিজ যাচ্ছেন

ক্যারিবীয় সফর নিয়ে অনিশ্চয়তা কেটে গেছে মাশরাফির। প্রথম আলো ফাইল ছবি
ক্যারিবীয় সফর নিয়ে অনিশ্চয়তা কেটে গেছে মাশরাফির। প্রথম আলো ফাইল ছবি
স্ত্রীর অসুস্থতায় মাশরাফির ওয়েস্ট ইন্ডিজ সফর নিয়ে যে অনিশ্চয়তা দেখা দিয়েছিল, দূর হয়েছে সেটি। আজ রাতেই বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক রওনা দিচ্ছেন উইন্ডিজে


মাশরাফি বিন মুর্তজার ওয়েস্ট ইন্ডিজ সফরের পাশে বড় প্রশ্নচিহ্নই বসে গিয়েছিল। অবশেষে বাংলাদেশের জন্য স্বস্তির খবর, অধিনায়ক যাচ্ছেন। আজ রাতেই ওয়েস্ট ইন্ডিজে রওনা দেওয়ার কথা তাঁর।

চার সপ্তাহ ধরে অসুস্থ মাশরাফির স্ত্রী। হাসপাতালেও থেকেছেন সপ্তাহ খানেক। পরে বাসায় নিয়ে আসার পর চলছে দীর্ঘমেয়াদি চিকিৎসা। গত সপ্তাহে মাশরাফি জানিয়েছিলেন, উন্নত চিকিৎসার জন্য স্ত্রীকে দেশের বাইরে নেওয়ার চিন্তাভাবনা করছেন। স্ত্রীর পাশে থাকার কারণে মাশরাফি ওয়ানডে সিরিজ না-ও খেলতে পারেন বলে ধারণা করা হচ্ছিল। তবে ধীরে ধীরে স্ত্রীর শারীরিক অবস্থার উন্নতি হলে ওয়েস্ট ইন্ডিজ সফরে যাওয়ার সিদ্ধান্ত নেন বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক।

২২ জুলাই শুরু ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। তার আগে ১৯ জুলাই জ্যামাইকায় হবে প্রস্তুতি ম্যাচ। দুদিনের ভ্রমণ–ক্লান্তি কাটিয়ে মাশরাফি প্রস্তুতি ম্যাচটা খেলতে পারবেন কি না, তা এখনো নিশ্চিত নয়। তবে ওয়ানডে সিরিজ থেকে তাঁকে যে পাওয়া যাচ্ছে, এটা বাংলাদেশ দলের জন্য নিঃসন্দেহে স্বস্তির খবর। টেস্ট সিরিজে ভরাডুবির পর বাংলাদেশ এখন তাকিয়ে তিন ওয়ানডে ও দুই টি-টোয়েন্টি ম্যাচের সিরিজের দিকে।

যে সংস্করণে সবচেয়ে বেশি ধারাবাহিক বাংলাদেশ, সেটিতে থাকছেন নিয়মিত অধিনায়ক মাশরাফি। চোট কাটিয়ে দলে ফিরেছেন মোস্তাফিজুর রহমান। এই সফরে বাংলাদেশ দুটি টি-টোয়েন্টি খেলবে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায়।