রোনালদোর জার্সি বেচে প্রথম দিনেই ৫৩৩ কোটি!

প্রথম দিনই রোনালদোর জার্সি বিক্রি হয়েছে ৫ লাখ! ছবি: রয়টার্স
প্রথম দিনই রোনালদোর জার্সি বিক্রি হয়েছে ৫ লাখ! ছবি: রয়টার্স
>সাদা-কালে রঙের জুভেন্টাসের জার্সির পেছনে কেবল রোনালদোর নাম আর নম্বর লেখা। কিন্তু সে জার্সি প্রথম দিনই বিক্রি হয়েছে ৫৩৩ কোটি টাকার!

ক্রিস্টিয়ানো রোনালদো এখনো জুভেন্টাসের জার্সিতে মাঠে নামেননি। সবে চার বছরের চুক্তিতে পা রেখেছেন তুরিনে। কিন্তু জুভেন্টাস এরই মধ্যে রোনালদোর নাম লেখা জার্সি বিক্রি শুরু করে দিয়েছে। শুধু তা–ই নয়, জার্সি বিক্রির প্রথম দিনেই তারা বাজার থেকে তুলে নিয়েছে বাংলাদেশি মুদ্রায় প্রায় ৫৩৩ কোটি টাকা!

অ্যাডিডাসের তৈরি এই জার্সিতে রোনালদোকে নতুন করেই যেন আবিষ্কার করছেন তাঁর ভক্তরা। প্রথম দিনই অনলাইনে এই জার্সি বিক্রি হয়েছে ৫ লাখ পিস। এর মধ্যে অ্যাডিডাসের নিজস্ব দোকান থেকেই এক ঘণ্টার মধ্যে বিক্রি হয়েছে ২০ হাজার। দুই ধরনের জার্সি আছে। একটি বিক্রি হচ্ছে ১০৪ ইউরো করে, অপরটি ৪৫ ইউরোয়।

জুভেন্টাস ২০১৬ সালে সর্বোচ্চ ৮ লাখ জার্সি বিক্রি করেছিল। রোনালদো আসায় সেই রেকর্ড যে দুমড়ে-মুচড়ে যাবে, সেটি বলাই বাহুল্য।

রোনালদোকে দলে নিতে জুভেন্টাসকে ট্রান্সফার ফি বাবদ খরচ করতে হচ্ছে ১০৪ মিলিয়ন ইউরো। বাংলাদেশি টাকায় যেটি ১ হাজার কোটি টাকা। তবে জার্সি বিক্রি করেই সে টাকার অর্ধেক জুভেন্টাস তুলে নিচ্ছে—এমন ধারণা ভুল। সাধারণত ক্লাবগুলোর সঙ্গে ক্রীড়াসামগ্রী প্রস্তুতকারী প্রতিষ্ঠানগুলোর নির্দিষ্ট অঙ্কের বার্ষিক চুক্তি থাকে। সে চুক্তি অনুযায়ীই অ্যাডিডাসের কাছ থেকে রোনালদোর জার্সি বিক্রি বাবদ অর্থ পাবে জুভেন্টাস।