পার্থক্যটা বুঝিয়ে দিল ম্যানচেস্টার সিটি

আর্সেনালের বিপক্ষে দুর্দান্ত গোল করেছেন রহিম র্স্টালিং। ছবি: এএফপি
আর্সেনালের বিপক্ষে দুর্দান্ত গোল করেছেন রহিম র্স্টালিং। ছবি: এএফপি
>আর্সেনালের বিপক্ষে ২-০ গোলের জয় নিয়ে নতুন মৌসুম শুরু করল প্রিমিয়ার লিগের বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি

কোন গোলটিকে এগিয়ে রাখা যায়? প্রথমার্ধে পেনাল্টি বক্সের ওপর থেকে রহিম স্টার্লিংয়ের দুর্দান্ত প্লেসিং, নাকি দ্বিতীয়ার্ধে বার্নান্দো সিলভার বুলেটগতির ক্লিনিক্যাল ফিনিশিং! সেরা গোল নির্বাচন করার জন্য ধন্দেই পড়তে হতে পারে! এমন দুর্দান্ত জোড়া গোলে আর্সেনালকে ২-০ গোলে হারিয়ে প্রিমিয়ার লিগ শুরু করল বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি।

২০১৮-১৯ মৌসুমের তৃতীয় দিন। আর শুরুতেই আর্সেনাল-ম্যানচেস্টার সিটি বড় ম্যাচ দিয়ে ‘সুপার সানডে’ ধামাকা। যে ম্যাচে প্রধানত দেখার ছিল দুটি বিষয়। প্রথমত, আর্সেন ওয়েঙ্গারের পরবতী যুগে কেমন শুরু করে আর্সেনাল? দ্বিতীয়ত, যেখানে গত মৌসুমে শেষ করেছিল, ঠিক সেখান থেকেই শুরু করতে পারে কি না পেপ গার্দিওলার দল। দুটি উত্তরই শুরুতে লেখা হয়েছে। আর্সেনালের ডাগআউটে উনাই এমেরির হারে শুরু মানেই তো গার্দিওলার জয়।

১৪ মিনিটেই স্টার্লিংয়ের গোলে এগিয়ে যায় গার্দিওলার দল। বাঁ প্রান্ত দিয়ে বল নিয়ে আড়াআড়ি ভেতরে ঢুকে পেনাল্টি বক্সের ওপর থেকে ডান পায়ে জোরালো প্লেসিংয়ে জালে। আর্সেনাল গোলরক্ষক পিটার চেকের নড়ারও সুযোগ ছিল না। চেককে নড়ার সুযোগ দেননি বার্নান্দোও। বাঁ প্রান্ত থেকে বেঞ্জামিন মেন্ডির কাট ব্যাকে বক্সের মধ্যে থেকে জোরালো শটে জালে জড়িয়েছেন পর্তুগিজ এই মিডফিল্ডার। অসাধারণ এক গোল।

৩-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়তে পারত সিটি, যদি বার্নান্দোর আগে সার্জিও আগুয়েরো সহজ সুযোগটা মিস না করতেন। আর্জেন্টাইন এই ফরোয়ার্ড আর্সেনাল গোলরক্ষককে একা পেয়েও গোল করতে পারেননি। তবে এই হতাশা পেপের মিলিয়ে যাওয়ার কথা জয় নিয়ে মিশন শুরু করতে পারায়।