প্রতিশোধ নিল ম্যানচেস্টার ইউনাইটেড

>
পগবা গোল করেছেন, করিয়েছেন। ছবি: এএফপি
পগবা গোল করেছেন, করিয়েছেন। ছবি: এএফপি

এফএ কাপে চেলসির বিপক্ষে ২-০ গোলের ব্যবধানে জয় পেয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। একটি করে গোল করেছেন হেরেরা ও পগবা।

গত মৌসুমের ফাইনালের কথা ভুলে যায়নি ম্যানচেস্টার ইউনাইটেড। এডেন হ্যাজার্ডের পেনাল্টি থেকে পাওয়া গোলে ম্যানইউকে হারিয়ে শিরোপা ঘরে তুলেছিল চেলসি। ম্যানইউ তক্কেতক্কে ছিল প্রতিশোধটা কীভাবে নেওয়া যায়...! চলতি মৌসুমে চেলসির মাঠে সুযোগটা হাতছাড়া করতে চাইল না ওলে গানার সুলশারের ছাত্ররা। স্ট্যামফোর্ড ব্রিজে রাউন্ড পাঁচ-এর ম্যাচে চেলসিকে ২-০ গোলে হারিয়েছে ম্যানইউ। সুলশারের অধীনে টানা ১১ ম্যাচ অপরাজিত ম্যানইউ। এরপর চ্যাম্পিয়নস লিগের নকআউট পর্বে পিএসজির বিপক্ষে হোঁচট। এমন একটা জয় যে খুব করে দরকার ছিল ইংলিশ জায়ান্টদের।

এফএ কাপে এ নিয়ে ১৪বার মুখোমুখি দুই দল। তবে আজকের আগে শেষ চার ম্যাচে জয়ের মালা পরেছে চেলসিই। ম্যাচে প্রথম পরীক্ষা দিতে হয় ম্যানইউ গোলরক্ষক রোমেরোকেই। ১১তম মিনিটে দুইবার দলকে রক্ষা করেন রোমেরো। প্রথমার্ধে দুই দলই গতিময় ফুটবলের প্রদর্শনী করে। আক্রমণ-প্রতি আক্রমণে জমে ওঠা ম্যাচে গোল আসে প্রথমার্ধেই। তবে অপেক্ষা করতে হয় ৩০ মিনিট পর্যন্ত। ৩১তম মিনিটে পগবার আড়াআড়ি ক্রস থেকে ফাঁকায় থাকা হ্যারেরা অসাধারণভাবে বল জালে জড়ান। গোল পরিশোধে মরিয়া চেলসি প্রথমার্ধেই উল্টো গোল হজম করে বসে। এবারও পগবা। তবে এবার আর অ্যাসিস্ট নয়। ৪৫তম মিনিটে রাশফোর্ডের বাড়ানো বল থেকে ব্যবধান দ্বিগুণ করেন পগবা।

২-০ গোলে পিছিয়ে থেকে প্রথমার্ধ শেষ করা চেলসি শেষ পর্যন্ত ব্যবধান কমাতে পারেনি। এফএ কাপ এবার নতুন চ্যাম্পিয়নদের পাবে নিশ্চিত ভাবেই। কারণ এই হারে প্রতিযোগিতা থেকে ছিটকে পড়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। শেষ আটে উঠে গেল ম্যানইউ। ম্যানইউর প্রতিশোধটাও হলো মধুর।