ভারত ম্যাচের আগের রাতে সিসা বারে ছিলেন শোয়েব মালিক!

ম্যাচের আগে গভীর রাত পর্যন্ত সিসা বারে থেকে সমালোচনার মুখে পড়েছেন শোয়েব মালিক। এএফপি ফাইল ছবি
ম্যাচের আগে গভীর রাত পর্যন্ত সিসা বারে থেকে সমালোচনার মুখে পড়েছেন শোয়েব মালিক। এএফপি ফাইল ছবি
ভারতের কাছে শোচনীয় হারের পর কিছু পাকিস্তানি ভক্ত একটি ভিডিও শেয়ার করেছেন। ভিডিওতে দেখা গেছে, ম্যাচের আগের রাতে দুইটার সময় স্ত্রী সানিয়া মির্জাকে নিয়ে সিসা বারে ছিলেন পাকিস্তানি ব্যাটসম্যান শোয়েব মালিক।

এমনিতেই বিশ্বকাপে সপ্তমবারের মতো ভারতের কাছে হেরে চাপে আছে পাকিস্তান। এবার জানা গেল আরও বিস্ফোরক খবর। ম্যাচের আগের রাতে দুইটা সময় সিসা বারে ছিলেন শোয়েব মালিক! সঙ্গে ছিলেন স্ত্রী সানিয়া মির্জাও।

ওই সময় বারে থাকা ভক্তরা শোয়েব মালিকের বারে থাকার ঘটনা ভিডিও করে রেখেছিলেন। গতকাল ম্যাচ শেষ হওয়ার পর সেই ভিডিও ইন্টারনেটে ছেড়ে দিয়েছেন তাঁরা। ভিডিওতে দেখা গেছে, স্ত্রী সানিয়াকে নিয়ে সিসা বারে গল্পে মশগুল মালিক। আড্ডায় উপস্থিত ছিলেন আরও বেশ কয়েকজন। তাঁদের মধ্যে কয়েকজনকে সিসা টানতেও দেখা গেছে। ভিডিওটি প্রকাশিত হওয়ার পর থেকেই তাই পাকিস্তানি ভক্তরা মালিকের মুণ্ডুপাত শুরু করেছেন।

শুধু ভক্ত-সমর্থকেরা নন, মালিকের ওপর অসন্তুষ্ট দেশটির সাবেক ক্রিকেটাররাও। তাঁদের ক্ষোভের কারণটা অবশ্য ক্রিকেটীয়। বিশ্বকাপে ব্যাট হাতে একদমই ফর্মে নেই মালিক, তিন ম্যাচ খেলে ৮ রান। চিরপ্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে মর্যাদার লড়াইয়ে ফিরেছেন ‘গোল্ডেন ডাক’ মেরে। পাকিস্তানের সাবেক ক্রিকেটাররা বলছেন, পাকিস্তানের জার্সি গায়ে শেষ ওয়ানডে খেলা হয়ে গেছে মালিকের।

সাবেক পাকিস্তানি স্পিনার ইকবাল কাশিম বলেছেন, ‘বিশ্বকাপের আগে মালিক ঘোষণা দিয়ে রেখেছিল, বিশ্বকাপ শেষে আর ওয়ানডেতে দেখা যাবে না তাঁকে। কিন্তু এ বিশ্বকাপে এখনো পর্যন্ত যা খেলেছে, বাকি চার ম্যাচে ওকে আর দলে নেওয়ার সম্ভাবনা দেখতে পাচ্ছি না আমি।’

সাবেক অধিনায়ক মোহাম্মদ ইউসুফও বলছেন, এই বিশ্বকাপে আর সুযোগ মিলবে না দেশটির হয়ে ২৮৭ ওয়ানডে খেলা মালিকের, ‘আমার মনে হয়, পাকিস্তানের হয়ে মালিকের ক্যারিয়ার শেষ হয়ে গেছে। ২০১৯ বিশ্বকাপে আর কোনো ম্যাচে সে সুযোগ পাবে বলে মনে হয় না আমার। ওকে আবার দলে নেওয়াটা বড় ভুল হবে।’

এত সমালোচনার মাঝেও স্বভাবতই স্বামীর পাশে দাঁড়িয়েছেন সানিয়া মির্জা। বারের ভিডিও প্রকাশ্যে চলে আসায় নিজের ক্ষোভ লুকাতে পারেননি এই টেনিস তারকা। যিনি ভিডিও করেছেন তাঁর উদ্দেশ্যে টুইট করে উগড়ে দিয়েছেন নিজের ক্ষোভ, ‘ভিডিওটা যিনি করেছেন, তাঁরা আমাদের অনুমতি নিয়ে করেননি। আমাদের ব্যক্তিগত গোপনীয়তা নষ্ট করা হয়েছে। সঙ্গে একটি বাচ্চা থাকার পরও আপনারা এ কাজটা করতে পারলেন? আবার ভিডিও করে সেটি ছড়িয়েও দেওয়া হয়েছে। ম্যাচ হারলেও বাইরে খেতে যাওয়াটা নিশ্চয়ই দোষের কিছু নয়! যত সব বোকার দল।’

গতকাল ভারতের বিপক্ষে ৩৩৭ রানের লক্ষ্য তাড়া করতে গিয়ে ২৭ ওভারে ১২৯ রানেই ৪ উইকেট হারিয়ে ফেলেছিল পাকিস্তান। দলের অন্যতম সিনিয়র ব্যাটসম্যান হিসেবে ওই পরিস্থিতিতে মালিকের কাছে প্রত্যাশাটাই ছিল সবচেয়ে বেশি। কিন্তু বড় ইনিংস তো দূরের কথা, হার্দিক পান্ডিয়ার বলে প্রথম বলেই বোল্ড হয়ে দলকে আরও বিপদে রেখে ড্রেসিংরুমে ফিরেছেন। বৃষ্টি আইনে পাকিস্তানও ম্যাচটা হেরেছে ৮৯ রানে।