মাঝমাঠ থেকে গোল, কেইনের আড়ালে রোনালদো

কোনোভাবেই গোল আটকানো গেল না। ছবি: রয়টার্স
কোনোভাবেই গোল আটকানো গেল না। ছবি: রয়টার্স
>প্রাক মৌসুম প্রস্তুতিতে আজ টটেনহাম হটস্পারের বিপক্ষে মাঠে নেমেছিল জুভেন্টাস। হিগুয়েইন ও রোনালদোর গোলে এগিয়ে গিয়েছিল মরিসিও সারির দল। কিন্তু যোগ করা সময়ে অবিশ্বাস্য এক গোলে এ দুই তারকার কথা ভুলিয়ে দিয়েছেন হ্যারি কেইন

একজন দলের মূল তারকা, আরেকজন মূল তারকা হতে গিয়ে এখন দল থেকে বাদ পড়ার পথে। মরিসিও সারিকে খুশি করে আজ ক্রিস্টিয়ানো রোনালদো ও গঞ্জালো হিগুয়েইন দুজনই পেয়েছেন গোল। কিন্তু জুভেন্টাসের জয়ের জন্য সেটা যথেষ্ট হয়নি আজ। যোগ করা সময়ে মাঝ মাঠ থেকে নেওয়া এক শটে টটেনহামকে (৩-২) জিতিয়ে ফিরেছেন ইংলিশ স্ট্রাইকার হ্যারি কেইন

মৌসুম শুরু করার আগে গা গরম করছে সবাই। ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়নস কাপের নামে ইউরোপের বড় বড় দলগুলো খেলছে প্রস্তুতি ম্যাচ। সে হিসেবে সিঙ্গাপুরের আজকের ম্যাচটিকে বেশ গুরুত্ব দিয়েই দেখেছে জুভেন্টাস ও টটেনহাম হটস্পার। শক্তিশালী একাদশ নিয়ে নামা দুই দলের খেলাটাও জমেছিল বেশ। ৪ মিনিটেই পোস্টে বল লাগিয়েছেন সন হিউয়েন মিন। ৩১ মিনিটে গত মৌসুমের চ্যাম্পিয়নস লিগ ফাইনাল খেলা দলকে এগিয়ে দিয়েছেন এরিক লামেলা।

দ্বিতীয়ার্ধের শুরুতেই হিগুয়েইন ও রোনালদোর গোলে উল্টো এগিয়ে গিয়েছিল জুভেন্টাস। ৬৫ মিনিটে চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালের নায়ক লুকাস মউরা সমতা ফেরানোর পর ম্যাচ পেনাল্টিতে গড়াবে বলে মনে হয়েছিল। কিন্তু যোগ করা সময়ে কেইন সব বদলে দিয়েছেন।

৯৩ মিনিটে মাঝমাঠে প্রতিপক্ষের ডিফেন্ডারের কাছ থেকে বল কেড়ে নিয়েছিলেন মউরা। সে বল কেইনের কাছে যাচ্ছে দেখে পাশ দিয়ে দৌড় শুরু করেছিলেন মউরা। দ্রুত প্রতি আক্রমণে উঠে গোলরক্ষককে একা পাওয়ার ইচ্ছা ছিল ব্রাজিলিয়ান উইঙ্গারের। কিন্তু কেইন এর আগেই খেয়াল করেছেন, গোলবার ছেড়ে একটু বেরিয়ে এসেছেন জুভেন্টাস গোলরক্ষক সেজনি। মাঝমাঠ থেকেই নিখুঁত এক শট। তড়িঘড়ি করে পিছিয়েও বল জালে যাওয়া আটকাতে পারেননি জুভ গোলরক্ষক।

গোলটি দেখে নিন