ঢাকা ডায়নামাইটসের হয়ে বিপিএল রাঙাবেন মরগান

ঢাকা ডায়নামাইটসের জার্সিতে বিপিএলে খেলবেন ইংল্যান্ডের অধিনায়ক এউইন মরগান। ছবি: এএফপি
ঢাকা ডায়নামাইটসের জার্সিতে বিপিএলে খেলবেন ইংল্যান্ডের অধিনায়ক এউইন মরগান। ছবি: এএফপি
>ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ী অধিনায়ক এউইন মরগানকে এবারের বিপিএলে দেখা যাবে ঢাকা ডায়নামাইটসের জার্সিতে। দক্ষিণ আফ্রিকার অলরাউন্ডার জেপি ডুমিনি খেলবেন রাজশাহী কিংসের হয়ে।

এবারের বিপিএলে বসতে যাচ্ছে তারকার মেলা। কয়েক দিন আগেই জানা গিয়েছে এবারের বিপিএলে দেখা যাবে শেন ওয়াটসনকে। খুলনা টাইটানসের হয়ে খেলবেন সাবেক অস্ট্রেলীয় অলরাউন্ডার। আজ নতুন খবর বিপিএল মাতাতে আসছেন ইংল্যান্ডের অধিনায়ক এউইন মরগান। ঢাকা ডায়নামাইটসের জার্সিতে দেখা যাবে ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ী অধিনায়ককে। আগামী ৬ ডিসেম্বর থেকে শুরু হওয়ার কথা বিপিএলের।

মরগান বিশ্বের প্রায় প্রতিটি ফ্র্যাঞ্চাইজি লিগেই খেলে ফেলেছেন। এখন পর্যন্ত তাঁর খেলা হয়নি শুধু বিপিএলেই। এবার বাংলাদেশের ক্রিকেটে তাঁর অভিষেক হতে যাচ্ছে সাকিব আল হাসানের দলে। যদিও এর আগেই ঢাকার হয়ে খেলার কথা ছিল ইংলিশ অধিনায়কের। কিন্তু ২০১৬ সালে নিরাপত্তাকে কারণ বাংলাদেশ সফরে আসেননি মরগান ও ইংল্যান্ডের উদ্বোধনী ব্যাটসম্যান অ্যালেক্স হেলস। বিপিএলেও আসা হয়নি তাঁর। গত মৌসুমেই হেলস রংপুর রাইডার্সের হয়ে বিপিএলে খেলে গেছেন। এবার খেলবেন মরগানও।

ডাইয়নামাইটস ফ্র্যাঞ্চাইজি থেকেই কাল মরগানকে দলে ভেড়ানোর বিষয়টি নিশ্চিত করা হয়েছে। ক্রিকেট বিষয়ক এক ওয়েবসাইটে মরগানের চুক্তির বিষয়টি নিশ্চিত করেছেন ফ্র্যাঞ্চাইজিটির প্রধান নির্বাহী ওবাইদ নিজাম, ‘আমরা আগামী বিপিএলের জন্য মরগানকে নিশ্চিত করেছি। আমরা আশা করছি তাঁকে পুরো সিজনের জন্য পাওয়া যাবে।’

আন্তর্জাতিক ও ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট মিলিয়ে মোট ২৮৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন মরগান। ২৫.৮০ গড় ও ১২৮.২৫ স্ট্রাইক রেটে ৫৬৫২ রান করেছেন এই আইরিশম্যান। বিপিএলে যোগ দেওয়ার আগে ইউরো টি-টোয়েন্টি স্লামে ডাবলিন ফ্র্যাঞ্চাইজির হয়ে খেলবেন মরগান।

বসে নেই বিপিএলের আরেক দল রাজশাহী কিংসও। দক্ষিণ আফ্রিকার অলরাউন্ডার জেপি ডুমিনি আগামী বিপিএল খেলবেন কিংসদের জার্সিতে। ডুমিনি ২০১৯ বিশ্বকাপ খেলে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছেন। নিয়মিত আইপিএল খেলা ডুমিনিও এবারই প্রথম খেলবেন বিপিএলে।