রাগে সরফরাজের ব্যানার ভাঙলেন এক সমর্থক

পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদ। ছবি: এএফপি
পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদ। ছবি: এএফপি
>

ঘরের মাঠে শ্রীলঙ্কার কাছে টি-টোয়েন্টি সিরিজে ধবলধোলাই হওয়ার ক্ষোভ সরফরাজ আহমেদের ওপর ঝেড়েছেন পাকিস্তানের এক সমর্থক। রাস্তার পাশে সরফরাজের ছবি লাগানো একটি ব্যানার ভেঙেছেন তিনি

সরফরাজ আহমেদকে নিয়ে সমালোচনার শুরু গত বিশ্বকাপের আগে থেকে। পাকিস্তান দলের নেতৃত্ব দেওয়ায় সরফরাজের যোগ্যতা নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকেই। প্রশ্ন রয়েছে তাঁর ফিটনেস নিয়েও। দেশটির সাবেক ক্রিকেটারেরাও তোপ দাগছেন পাকিস্তানের অধিনায়কের প্রতি। তবে এবার এক সমর্থক আর সহ্য করতে পারেননি। শ্রীলঙ্কার কাছে টি-টোয়েন্টি সিরিজ হারের জ্বালা সইতে না পেরে ব্যানার ভেঙেছেন পাকিস্তানের সেই সমর্থক। আর সে ব্যানারে ছিল সরফরাজের ছবি।

পরশু সিরিজের তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচেও হেরেছে পাকিস্তান। তিন ম্যাচ সিরিজে ৩-০ ব্যবধানে ধবলধোলাই হয়েছে দলটি। ঘরের মাঠে টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে শীর্ষস্থানীয় দলটির সাত নম্বর দলের কাছে এমন হার মেনে নিতে পারেননি দেশটির সমর্থকেরা। লাহোরে সিরিজের শেষ ম্যাচে পাকিস্তানের হারের পর সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে একটি ভিডিও পোস্ট করেন দেশটির সংবাদকর্মী সাজ সাদিক। ভিডিওতে দেখা যায়, দল হারের সব রাগ-ক্ষোভ রাস্তার পাশের ব্যানারে সরফরাজের ছবির ওপর মেটাচ্ছেন এক সমর্থক। ঘুষি ও লাথি মেরে তিনি ভেঙে ফেলেন ব্যানারটি। সাজ সাদিক সে পোস্টে লেখেন, ‘শ্রীলঙ্কার কাছে ৩-০ ব্যবধানে হারের পর সরফরাজের ওপর অখুশি এক সমর্থক।’

সাজ সাদিক আরও জানান, পাঞ্জাবের বিধানসভায় সরফরাজকে নেতৃত্ব থেকে সরানোর প্রস্তাব উঠেছে। ‘প্রস্তাবে বলা হয়েছে সরফরাজ দায়িত্ব পালনে ব্যর্থ হয়েছেন এবং পাকিস্তানকে নেতৃত্ব দেওয়ার যোগ্যতা তার নেই, তাই দ্রুতই নেতৃত্ব থেকে সরানো হোক’—টুইট করে জানান সাজ সাদিক।

গত বিশ্বকাপেও সরফরাজের নেতৃত্বগুণ, ফিটনেস ও পারফরম্যান্স নিয়ে তুমুল সমালোচনা হয়েছে। ইংল্যান্ডের এক শপিং মলে সরফরাজকে ‘মোটা’ বলে কটাক্ষ করেছিলেন এক সমর্থক। ভারতের বিপক্ষে ম্যাচের আগে দলীয় কারফিউ ভেঙে পাকিস্তানের ক্রিকেটারেরা হোটেলে খেতে গিয়েছিলেন বলেও অভিযোগ রয়েছে। এসব কারণেই মূলত সরফরাজের নেতৃত্ব দেওয়ার যোগ্যতা ও ফিটনেস নিয়ে প্রশ্ন উঠেছে। যদিও সরফরাজ কিছুদিন আগে জানান, তিনি শরীরের চর্বি কমালেও ওজন কমাতে পারেননি।

সমর্থকের ব্যানার ভাঙার ভিডিও লিংক: