আবাহনীর হাসি কেড়ে নিল এক উজবেক

বল দখলের লড়াইয়ে আবাহনী ও ব্রাদার্সের খেলোয়াড়। ছবি: বাফুফে
বল দখলের লড়াইয়ে আবাহনী ও ব্রাদার্সের খেলোয়াড়। ছবি: বাফুফে
বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে আবাহনী লিমিটেড


আগের ম্যাচে বাংলাদেশ পুলিশের বিপক্ষে ১-১ গোলে ড্র করে পয়েন্ট হারিয়েছে বর্তমান চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস। আজ ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে ১-১ গোলে ড্র করে পয়েন্ট হারাল রানার্সআপ আবাহনী লিমিটেড।

আজকের ম্যাচে দুই অর্ধে দাপট দেখিয়েছে দুই দল। প্রথমার্ধে আবাহনী, দ্বিতীয়ার্ধে ব্রাদার্স। প্রথমার্ধে হাইতিয়ান ফরোয়ার্ড কেভিন বেলফোর্টের গোলে এগিয়ে গিয়েছিল আবাহনী। আকাশি-নীলদের সে হাসি কেড়ে নিয়েছেন উজবেক ফরোয়ার্ড জনভ ওতাবেক।

প্রথমার্ধে নাবীব নেওয়াজ, সানডে চিজোবা ও কেভিন বেলফোর্টদের আক্রমণে অসহায় লাগছিল ব্রাদার্সকে। ৩০ মিনিটেই এগিয়ে যেতে পারত আবাহনী। নাবীব নেওয়াজের শট গোল লাইনে স্লাইড করে সেভ করেন ল্যান্সডন তোরে। এর ৬ মিনিট পরই নাবীবের এক পাসে খুলে যায় ব্রাদার্সের গোলের দরজা। আবাহনীকে এগিয়ে নেন হাইতিয়ান বেলফোর্ট। নাবীবের ক্রসে দূরের পোস্টে প্লেসিংয়ে ১-০ ব্যবধান করেন তিনি।

ব্রাদার্স সমতায় ফেরে ৭৫ মিনিটে। ফয়সাল মাহমুদ, এনকোচা কিংসলে ও ওতাবেকের রসায়নে। বাতাসে ভেসে আসা বল মাঝমাঠে হেড করে নামিয়ে দিয়েছিলেন কিংসলে। সেখান থেকে প্রথম স্পর্শেই জালে জড়িয়েছেন ওতাবেক।

লিগে প্রথম দুই বড় ম্যাচ থেকেই ব্রাদার্সকে পয়েন্ট এনে দিল এই উজবেক ফরোয়ার্ড। আগের ম্যাচে শেখ রাসেলের বিপক্ষে তাঁর একমাত্র গোলেই ড্র করেছিল ব্রাদার্স। টানা দুই ড্রয়ে ব্রাদার্সের ২ পয়েন্ট আর এক জয় ও এক ড্রয়ে আবাহনীর ৪।