ধাওয়ানের গান শুনে চমকে গিয়েছিলেন তামিম!

গানের সঙ্গে নাচটাও ভালোই জানেন শিখর ধাওয়ান। ছবি: ভিডিও থেকে নেওয়া
গানের সঙ্গে নাচটাও ভালোই জানেন শিখর ধাওয়ান। ছবি: ভিডিও থেকে নেওয়া
>ম্যাচের মধ্যেই শেখর ধাওয়ানকে গান গাইতে শুনে অবাক হয়েছিলেন তামিম ইকবাল।

২০১৫ সাল বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল ম্যাচ। মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে ভারতের বিপক্ষে ব্যাটিং করছিলেন তামিম ইকবাল। এমন সময় উইকেটের পেছন থেকে জোরে কে যেন পাঞ্জাবি গান গাওয়া শুরু করেন। বলা নেই, কওয়া নেই হুট করেই গান! তামিম নাকি মাথা ঘুরিয়ে দেখেন, মাঠে আচমকা গান ধরা ব্যক্তি স্লিপে দাঁড়ানো শেখর ধাওয়ান ছাড়া আর কেউ নন।

সম্প্রতি এক অনলাইন আড্ডায় রোহিত এই ঘটনার ব্যাখ্যা দেন, 'আমি ছিলাম প্রথম স্লিপে, ধাওয়ান তৃতীয়। হুট করেই সে জোরে গান ধরে। বোলার তখন বল করার জন্য প্রস্তুতি নিচ্ছিল। আর ব্যাটসম্যান তামিম তো অবাক। সে বুঝতে পারছিল না কী হচ্ছে। এখন শুনতে হয়তো হাস্যকর মনে হচ্ছে না, তবে ঘটনার সময় আমরা কেউই হাসি থামাতে পারছিলাম না।'


ধাওয়ান দিল্লীর ছেলে, পাঞ্জাবি। হাসিঠাট্টা তো রক্তে মিশে থাকার কথা। ভারতীয় ওপেনার ধাওয়ানেরও ঠিক তাই। ভারতীয় ড্রেসিংরুমের সবচেয়ে আড্ডাবাজদের একজন তিনি। মাঠে ও মাঠের বাইরে মুখে হাসি যেন লেগেই থাকে।
কিন্তু গান গাওয়ার জন্য তিনি পরিচিত নন। একমাত্র ব্যাটিংয়ের সময় ধাওয়ানের ওপেনিং সঙ্গী রোহিত শর্মার সঙ্গে ব্যাটিংয়ের সময়ই শুধু গুণ গুণ করে থাকেন এই বাঁহাতি। রোহিতের সঙ্গে সেই অনলাইন আড্ডায় উপস্থিত ছিলেন ধাওয়ানও। দর্শকদের বিনোদন দিতে দুই লাইন গেয়েও শুনিয়েছিলেন ধাওয়ান।