প্রযুক্তির তারকাদের তারকা সঙ্গী

>প্রেম, প্রণয় কিংবা ভালোবাসা—সম্পর্কের নাম যা-ই হোক না কেন, এই বাঁধনে যুগে যুগে রাজা-বাদশা থেকে আটকা পড়েছেন কালজয়ী সব নর-নারী। ‘মন কাকে দেব’ এ নিয়ে যোগ-বিয়োগের অঙ্কে না গিয়ে সবাই মনের রসায়নেই বেছে নিয়েছেন ভালোবাসার মানুষকে। তবে রসকষহীন ‘টেক-নার্ড’ হিসেবে পরিচিত প্রযুক্তি উদ্যোক্তা কিংবা শীর্ষ নির্বাহীরা এই হৃদয়ঘটিত ব্যাপারে সব সময় একধাপ পিছিয়েই থাকেন বলে ভাবেন সবাই। দিন-রাত কম্পিউটারের পর্দায় চোখ আটকে থাকা এই মানুষেরাও যে প্রেমে পড়েন, কিংবা পড়তে পারেন, তেমনই কিছু সম্পর্কের কথা লিখেছেন শাওন খান
ইভান স্পাইজেল ও মিরান্ডা কের
ইভান স্পাইজেল ও মিরান্ডা কের
ত্রাভিস কালানিক ও গ্যাবি হোলজওয়ার্থ
ত্রাভিস কালানিক ও গ্যাবি হোলজওয়ার্থ

ইভান স্পাইজেল ও মিরান্ডা কের
যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসের এক ফ্যাশন শোর সান্ধ্য ভোজনে প্রথম দেখা জনপ্রিয় অস্ট্রেলীয় মডেল মিরান্ডা কের ও স্ন্যাপচ্যাটের সহপ্রতিষ্ঠাতা ইভান স্পাইজেলের। সম্পর্কের শুরুটা বন্ধুত্বের মধ্য দিয়ে। দীর্ঘদিন সে সম্পর্ক বন্ধুত্ব পর্যন্তই ছিল। বন্ধুত্ব যে কবে প্রেমে গড়িয়েছে তার সঠিক দিন-তারিখ মনে নেই মিরান্ডা কিংবা ইভানের। ইভানের সঙ্গে প্রেমের ব্যাপারটা টুইটারেই প্রথম জানান ‘ভিক্টোরিয়াস সিক্রেট মডেল’খ্যাত মিরান্ডা। সেখানে ‘ম্যারি মি’ লেখা এক প্রতীকী ছবির নিচে তিনি লেখেন, ‘আমি হ্যাঁ বলেছি।’
ত্রাভিস কালানিক ও গ্যাবি হোলজওয়ার্থ
প্রযুক্তি উদ্যোক্তাদের দেখা পেতে হলে নাকি যেতে হয় সিলিকন ভ্যালির কোনো অনুষ্ঠানে। এমন এক অনুষ্ঠানেই ভালোবাসার মানুষকে খুঁজে পেয়েছিলেন উবারের প্রধান নির্বাহী কর্মকর্তা ত্রাভিস কালানিক। তারকা বেহালাবাদক গ্যাবি হোলজওয়ার্থের বেহালার সুরের প্রেমে পড়েন ত্রাভিস। পরে প্রেমে পড়েন সে সুরের স্রষ্টার। ভালোবাসাটা এত বেশি যে গ্যাবির ছোটবেলার অবহেলিত ঘটনার কথা শুনে কান্নায় ভেঙে পড়তেন ত্রাভিস। শিগগিরই তাঁরা বিয়ে করবেন বলে অনেক সংবাদমাধ্যমে খবর হয়েছে।

অ্যালেক্সিস ওহানিয়ান ও সেরেনা উইলিয়ামস
অ্যালেক্সিস ওহানিয়ান ও সেরেনা উইলিয়ামস
এমা ওয়াটসন ও উইলিয়াম নাইট
এমা ওয়াটসন ও উইলিয়াম নাইট

অ্যালেক্সিস ওহানিয়ান ও সেরেনা উইলিয়ামস
বন্ধুর আমন্ত্রণে ছুটি কাটাতে রোম গিয়েছিলেন অ্যালেক্সিস ওহানিয়ান, ২০১৫ সালের সেপ্টেম্বরে। সেখানেই জনপ্রিয় টেনিস তারকা সেরেনা উইলিয়ামসের সঙ্গে পরিচয় হয় জনপ্রিয় সামাজিক সংবাদমাধ্যম রেডইট-এর সহপ্রতিষ্ঠাতা অ্যালেক্সিসের। প্রথম দেখায় প্রেম। তারপর নিয়মমাফিক হামাগুড়ি দেওয়া প্রেম দৌড়াতে শুরু করে। বছর পেরোতেই সেরেনাকে হাঁটু গেড়ে নাটকীয়ভাবে বিয়ের প্রস্তাব দেন অ্যালেক্সিস। ‘হ্যাঁ’ বলতে দ্বিতীয়বার ভাবেননি সেরেনা। সম্প্রতি তাঁদের বাগদানের খবর পত্রিকার শিরোনাম হয়েছে।
এমা ওয়াটসন ও উইলিয়াম নাইট
হ্যারি পটার সিরিজের জনপ্রিয় চরিত্র হারমিওনি গ্র্যাঞ্জারের কথা মনে আছে? রুপালি পর্দায় হারমিওনির চরিত্র ফুটিয়ে তুলেছিলেন এমা ওয়াটসন। তাঁর প্রেমের গল্পটা খুব বেশি সুখকর ছিল না। কারও সঙ্গেই যেন বনিবনা হচ্ছিল না এমার। সেই মানসিক ভাঙনের সময়ই পাশে এসেছিলেন সফটওয়্যার নির্মাতা প্রতিষ্ঠান মেডালিয়ার জ্যেষ্ঠ ব্যবস্থাপক উইলিয়াম নাইট। তাঁদের প্রেমের শুরুর দিকটার গল্প একটা রহস্যই বটে। উইলিয়ামের বন্ধুভাবাপন্ন ও ভাবগাম্ভীর্য স্বভাব আকর্ষণ করে অভিনেত্রী এমা ওয়াটসনকে। ২০১৫ সালের অক্টোবরে প্রথম তাঁদের প্রণয়ের কথা সামনে আসে।

সূত্র: দ্য সান, ডেইলি মেইল