হেলিও এস ১০-এর ১০ ফিচার

ছবি: ১.

হেলিও এস ১০–এর উদ্বোধনী অনুষ্ঠানে এডিসন গ্রুপের কর্মকর্তারা। ছবি: সংগৃহীত।
হেলিও এস ১০–এর উদ্বোধনী অনুষ্ঠানে এডিসন গ্রুপের কর্মকর্তারা। ছবি: সংগৃহীত।

সেলফি উন্মাদনা সবখানেই। যাঁরা সেলফি তুলতে পছন্দ করেন, তাঁদের কথা মাথায় রেখে এডিসন গ্রুপ হেলিও সিরিজে নতুন একটি স্মার্টফোন বাজারে ছেড়েছে। নতুন স্মার্টফোনটির নাম হেলিও এস ১০। অ্যান্ড্রয়েড ৭.০ বা নুগাট অপারেটিং সিস্টেমের এই স্মার্টফোনটির সামনে ১৬ মেগাপিক্সেলের ক্যামেরা ও এলইডি ফ্ল্যাশ যুক্ত করেছে প্রতিষ্ঠানটি। ফোনটির দাম ১৯ হাজার ৯৯০ টাকা।

হেলিও এস ১০
হেলিও এস ১০

হেলিওর নতুন স্মার্টফোনটি তরুণদের আকর্ষণ করবে বলে মনে করছেন এডিসন গ্রুপের কর্মকর্তারা। ফ্ল্যাগশিপ যেকোনো স্মার্টফোনের কাতারে এটি রাখা যায়। গত বুধবার রাজধানীর একটি হোটেলে স্মার্টফোনটির আনুষ্ঠানিক উদ্বোধন করেছে প্রতিষ্ঠানটি। বাজারে আসা হেলিও এস ১০ স্মার্টফোনটির ১০ ফিচার জেনে নিন:

হেলিও এস ১০
হেলিও এস ১০

১. শক্তিশালী ফ্ল্যাশ : সেলফি তোলার বিশেষ সুবিধা হিসেবে এর সামনের ক্যামেরায় রয়েছে সেলফি ফ্ল্যাশ। এটি সাধারণ ফ্ল্যাশের চেয়ে শক্তিশালী হওয়ায় রাতে ভালো ছবি তোলা যাবে।
২. ক্যামেরা : এস ১০ স্মার্টফোনটিতে ক্যামেরাকে প্রাধান্য দেওয়া হয়েছে। সামনের ১৬ মেগাপিক্সেলের পাশাপাশি পেছেন রয়েছে ১৩ মেগাপিক্সেলের ক্যামেরা। ক্যামেরা ফিচারগুলোর মধ্যে অন্যতম হচ্ছে—স্লো মোশন, প্যানারোমা প্রভৃতি।
৩. কাঠামো : স্মার্টফোনটির কাঠামো তৈরিতে ব্যবহার করা হয়েছে এয়ারক্রাফট গ্রেড মেটাল, যা সাধারণত প্লেনের বডি বানানোর ক্ষেত্রে ব্যবহার করা হয়ে থাকে।
৪. ব্যাটারি : ফোনটিতে বেশিক্ষণ চার্জ ধরে রাখতে ব্যবহার করা হয়েছে ৪ হাজার ১০ মিলিঅ্যাম্পিয়ার লি-পলিমার ব্যাটারি।
৫. দ্রুত চার্জ : স্মার্টফোনটিতে ব্যহৃত হয়েছে দ্রুত চার্জ দেওয়ার সুবিধা বা ফাস্ট চার্জিং। মাত্র ৩০ মিনিটেই ৪৭ শতাংশ পর্যন্ত চার্জ দেওয়া যায় এতে।
৬. সুরক্ষা : ফোনটির ডিসপ্লে সাড়ে পাঁচ ইঞ্চি মাপের। রঙিন আইপিএস ফুল এইচডি ২ দশমিক ৫ ডি গ্লাসের ডিসপ্লের সুরক্ষার জন্য ব্যবহার হয়েছে কর্নিং গরিলা গ্লাস ৩।
৭. বেশি র‍্যাম : ফোনটির র‍্যাম ৪ জিবি। ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ রয়েছে স্মার্টফোনটিতে। ৪ জিবি র‍্যাম থাকার কারণে মাল্টিটাস্কিং করা যাবে খুব সহজেই। এ ছাড়া গেম খেলা বা মুভি দেখার সুবিধা থাকবে।
৮. ফিঙ্গারপ্রিন্ট সেন্সর : এস ১০–এর বিশেষ ফিচার হচ্ছে এর ফিঙ্গার প্রিন্ট সেন্সর। এই সেন্সর দিয়ে মাত্র ০.২ সেকেন্ডেই আনলক করা যায়।
৯. স্ক্রিন ভাগ : স্মার্টফোনটিতে রয়েছে স্প্লিপ স্ক্রিন বা স্ক্রিন ভাগ করার সুবিধা। ফলে একটি স্ক্রিনে একাধারে দুই ধরনের কাজ করা যায়।
১০. এস ১০ মডেলটিতে ব্যবহৃত হয়েছে প্রিমিয়াম মানের স্পিকার, যাতে ইনবিল্ট সাউন্ড সিস্টেম (ম্যাক্স অডিও) রয়েছে।