এইচপির নতুন প্রিন্টার

এইচপির প্রিন্টার উদ্বোধন করেন এইচপি, স্মার্ট টেকনোলজিস ও ফ্লোরার কর্মকর্তারা। ছবি: সংগৃহীত
এইচপির প্রিন্টার উদ্বোধন করেন এইচপি, স্মার্ট টেকনোলজিস ও ফ্লোরার কর্মকর্তারা। ছবি: সংগৃহীত

বাড়ি ও ছোট ব্যবসা প্রতিষ্ঠানে ব্যবহারের উপযোগী দুটি মডেলের নতুন প্রিন্টার বাংলাদেশের বাজারে ছাড়ার ঘোষণা দিয়েছে হিউলেট প্যাকার্ড বা এইচপি। বাংলাদেশে এ দুটি পণ্য বিপণন করবে স্মার্ট টেকনোলজিস ও ফ্লোরা লিমিটেড। এইচপি ডেস্কজেট জিটি ৫৮২০ ও ৫৮১০ মডেলের দুটি প্রিন্টার। দুটির দাম যথাক্রমে ১৪ হাজার ৮০০ টাকা ও ১৩ হাজার ৫০০ টাকা। আজ সোমবার রাজধানীর একটি হোটেলে এইচপির নতুন মডেলের প্রিন্টার উন্মোচন করে।

অনুষ্ঠানে এইচপির চ্যানেল সেলস ম্যানেজার (এশিয়া এমার্জিং কান্ট্রি) ইমরুল হোসেন ভূঁইয়া বলেন, দেশের বাজারে নতুন প্রিন্টার আনল এইচপি। এতে কম খরচে বেশি প্রিন্ট করা যাবে। প্রিন্টের মান হবে উন্নত। ডেস্কজেট জিটি ৫৮২০ মডেলটিতে ওয়্যারলেস-সুবিধা থাকায় এটি ওয়াই-ফাই সংযোগ দিয়ে ব্যবহার করা যাবে। তবে ৫৮১০ মডেলটিতে এ সুবিধা নেই। রঙিন প্রিন্টের ক্ষেত্রে একবার কালির বোতল ব্যবহার করে আট হাজার পাতা এবং সাদাকালো হিসেবে পাঁচ হাজার পাতা প্রিন্ট করা যাবে। কালির পরিমাণ স্বচ্ছ বোতলে দেখা যাবে। প্রিন্টার দুটিতে পরিবর্তনযোগ্য প্রিন্ট হেড রয়েছে। প্রিন্টারটি সেটআপ ও কালি সেপআপ নিতে ১০ মিনিটের কম সময় নেয় এবং দ্রুত প্রিন্ট করা যায়। এলইডি ডিসপ্লে থাকায় এটি ব্যবহার করা খুবই সহজ। মোবাইল অ্যাপ দিয়েও এইচপির এই প্রিন্টার ব্যবহার করা যাবে। বিভিন্ন ডিভাইস যেমন এয়ারপ্রিন্টের মাধ্যমে আইফোন এবং আইপ্যাড দিয়ে অথবা অ্যান্ড্রয়েড স্মার্টফোন বা ট্যাব দিয়ে, উইন্ডোজ ৮, উইন্ডোজ ১০ এবং গুগল ক্রম অপারেটিং সিস্টেমে এটি প্রিন্ট করতে সক্ষম।

প্রিন্টার সিরিজটির উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্মার্ট টেকনোলজিস লিমিটেডের বিক্রয়-বিপণন বিভাগের মহাব্যবস্থাপক মুজাহিদ আল বেরুনী সুজন, ফ্লোরা লিমিটেডের এমডি মোস্তফা শামসুল ইসলাম, এইচপির প্রিন্টার বিশেষজ্ঞ ক্রিস প্রমুখ।