খেলতে হবে অনুভূতির সঙ্গে

কখনো কি ভেবেছেন, আপনার আবেগ-অনুভূতিগুলোকে যদি রক্ত-মাংসের বাস্তব চরিত্রে রূপ দেওয়া যেত, তাহলে কেমন হতো? মন্দ হতো না নিশ্চয়ই! ঠিক বাস্তব চরিত্র না হলেও ব্যতিক্রমী এমন বিষয়ের ওপর ২০১৫ সালে ওয়াল্ট ডিজনি ও পিক্সার অ্যানিমেশনের ব্যানারে বাজারে আসে ইনসাইড আউট নামের অ্যানিমেটেড সিনেমা। সিনেমার গল্প গড়ায় শিশু রাইলির ব্রেইন হেডকোয়ার্টারে আনন্দ, দুঃখ, বিতৃষ্ণা, ভয় এবং রাগের পাঁচটি আলাদা অনুভূতিকে নিয়ে। যারা রাইলির আবেগ-অনুভূতিগুলো পরিচালনা করে। আলাদা চরিত্র চালায় রাইলির জীবন।

জনপ্রিয় এই সিনেমার চরিত্রগুলো নিয়ে স্মার্টফোনের জন্য ইনসাইড আউট থট বাবলস নামের গেম ছেড়েছে ওয়াল্ট ডিজনি মোবাইল। গেমে আপনাকে প্রতিটি আবেগের আলাদা আলাদা রংকে বুদ্‌বুদ বা বাবল ছুড়ে ছুড়ে ম্যাচ করতে হবে। এভাবে আবেগের প্রত্যেক চরিত্রকে আলাদা আলাদা নতুন ধাঁধা (পাজল) অতিক্রম করার চ্যালেঞ্জ নিয়েই লেভেলগুলো আনলক করতে হবে।

গেমে আবেগের প্রত্যেক চরিত্রই আলাদা। তাই একেক চরিত্রের অভিব্যক্তিও আলাদা। যেমন জয়ের (আনন্দ) লেভেল শেষে ঝলসানো কিছু দেখতে পাবেন। আবার স্যাডনেস (বিষণ্নতা) এনে দেবে বৃষ্টির ফোঁটা। অ্যাংগার (রাগ) আনবে আগুনের ঝলসানো আলো। আর ফিয়ার (ভয়) আনবে মাতাল করা সব মজা। এভাবেই চারটি ভিন্ন আর চ্যালেঞ্জিং গেম লেভেল আপনাকে দেবে অনুভূতি আর আবেগের সঙ্গে খেলার অনন্য কিছু মুহূর্ত। তাহলে আর দেরি কেন? খেলুন অনুভূতির সঙ্গে।

গেম নামানোর ঠিকানা:

অ্যান্ড্রয়েড: https://goo.gl/DWtyw1

উইন্ডোজ: https://goo.gl/tbGKSL

আইওএস: http://apple.co/1eCRTp5