আসছে জনপ্রিয় কয়েকটি ভিডিও গেম

বছর শেষ হতে বাকি আর কয়েক মাস। এ কয়েক মাসের মধ্যেই শীর্ষ এবং জনপ্রিয় ভিডিও গেম নির্মাতা প্রতিষ্ঠানগুলো খুশির সংবাদ জানাবে ভিডিও গেমপ্রেমীদের। সুপার মারিও বা কল অব ডিউটির মতো জনপ্রিয় বেশ কয়েকটি গেমের নতুন সংস্করণ আসছে চলতি বছরে। কবে আসছে এই গেমগুলো? তা তুলে ধরা হলো এখানে—

সুপার মারিও

আশির দশকের বিখ্যাত গেম সুপার মারিও। শুরু থেকেই বেশ জনপ্রিয় এই গেমটি উচ্চ গ্রাফিকসের গেমের এ যুগেও জনপ্রিয়তা ধরে রেখেছে। সংস্করণও হয়েছে সময়ের সঙ্গে তাল মিলিয়ে। জনপ্রিয় এই গেমের নতুন সংস্করণ ‘সুপার মারিও ওডিসি’ আসছে ২৭ অক্টোবর। গেমটি শুধু নিন্টেনডো সুইচে খেলা যাবে।

ডেসটিনি ২

জনপ্রিয় শুটিং গেম ডেসটিনির গল্পের আদলেই তৈরি করা হয়েছে ‘ডেসটিনি ২’ গেম। গেমটির একটা বেটা সংস্করণ প্রকাশিত হলে ভিডিও গেমস পাড়ায় বেশ সাড়া পড়ে। ৬ সেপ্টেম্বর ও ২৪ অক্টোবর ধারাবাহিকভাবে বাজারে আসবে এই গেম। খেলা যাবে এক্সবক্স ১ এবং প্লে স্টেশন ৪-এ।

অ্যাসাসিন্স ক্রিড অরিজিনস

২৭ অক্টোবর আসছে জনপ্রিয় অ্যাসাসিন্স ক্রিড ভিডিও গেমের পরবর্তী সংস্করণ ‘অ্যাসাসিন্স ক্রিড অরিজিনস’। মিসরকে কেন্দ্র করে নতুন এই গেমের গল্প তৈরি হয়েছে। মিসরীয় সভ্যতা যখন শেষ হতে শুরু করে, তখনকার চিত্র দেখতে পাওয়া যাবে এই গেমে। এক্সবক্স ১, প্লে স্টেশন ৪ এবং ডেস্কটপ কম্পিউটারে খেলা যাবে।

কল অব ডিউটি-ওয়ার্ল্ড ওয়ার ২

প্রতিবছরের মতো এ বছরও বাজারে আসবে জনপ্রিয় ‘কল অব ডিউটি’ গেমের সিরিজ ‘ওয়ার্ল্ড ওয়ার ২’। তবে আগের চেয়ে অনেকটাই বাস্তবিক ঘটনাকে প্রাধান্য দেওয়া হবে নতুন সংস্করণে। ৩ নভেম্বর বাজারে আসবে এই গেম। খেলা যাবে এক্সবক্স ১, প্লে স্টেশন ৪ এবং ডেস্কটপ কম্পিউটারে।

স্টার ওয়ার্স-ব্যাটেল ফ্রন্ট ২

ছোটদের জনপ্রিয় ভিডিও গেম ‘স্টার ওয়ার্স’-এর ‘ব্যাটেলফ্রন্ট’ সিরিজের গেম ব্যাটেল ফ্রন্ট ২। স্টার ওয়ার্স চলচিত্রের আদলে নির্মিত এই গেমে থাকছে চলচিত্রের সব চরিত্রই। গেমটি বাজারে আসবে ১৭ নভেম্বর। এক্সবক্স ১, প্লে স্টেশন ৪ এবং ডেস্কটপ কম্পিউটারে খেলা যাবে।

ক্র্যাকডাউন ৩

ক্র্যাকডাউন গেমে এমন কিছু সুপার হিরোর দেখা মিলবে, যা আগে কখনো দেখা যায়নি। গেমটিতে গেমারকে পুলিশের ভূমিকায় খেলতে হবে। ‘ক্র্যাকডাউন ৩’ বাজারে আসবে ৭ নভেম্বর। খেলা যাবে এক্সবক্স ১ এবং উইন্ডোজ ১০ সংস্করণের ডেস্কটপ কম্পিউটারে।

ফোরজা মোটরস্পোর্ট ৭

রেসিং গেম ভক্তদের জনপ্রিয় ভিডিও গেম ফোরজা মোটরস্পোর্ট। তবে গ্র্যান টুরিস্মো যেমন প্লে স্টেশন ব্যবহারকারীদের কাছে জনপ্রিয়, তেমনই ফোরজা মোটরস্পোর্ট এক্সবক্স ব্যবহারকারীদের কাছে জনপ্রিয়। গেমটির নতুন সংস্করণ ‘ফোরজা মোটরস্পোর্ট ৭’ আসছে ৩ অক্টোবর। খেলা যাবে এক্সবক্স ১ এবং উইন্ডোজ ১০ সংস্করণের ডেস্কটপ কম্পিউটারে।

সূত্র: বিজনেস ইনসাইডার