দেশে মেট টেন প্রো আনল হুয়াওয়ে

সোনারগাঁও হোটেলে জমকালো আয়োজনে মেট টেন প্রো উদ্বোধন করেন হুয়াওয়ে টেকনোলজিস (বাংলাদেশ) লিমিটেডের কর্মকর্তারা। ২৬ ডিসেম্বর, ২০১৭। ছবি: সংগৃহীত।
সোনারগাঁও হোটেলে জমকালো আয়োজনে মেট টেন প্রো উদ্বোধন করেন হুয়াওয়ে টেকনোলজিস (বাংলাদেশ) লিমিটেডের কর্মকর্তারা। ২৬ ডিসেম্বর, ২০১৭। ছবি: সংগৃহীত।

দেশের বাজারে কৃত্রিম বুদ্ধিমত্তার চিপযুক্ত মেট টেন প্রো নামের একটি স্মার্টফোন এনেছে হুয়াওয়ে। মঙ্গলবার রাজধানী ঢাকার প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে স্মার্টফোনটির আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে হুয়াওয়ের কর্মকর্তারা জানান, স্মার্টফোনটিতে কৃত্রিম বুদ্ধিমত্তাসমৃদ্ধ হার্ডওয়্যার, কিরিন ৯৭০ চিপসেট ও ইএমইউআই ৮.০ রয়েছে। এটি বর্তমানে বিশ্বের সবচেয়ে অভিনব এবং ক্ষমতাসম্পন্ন ডিভাইস। এতে আছে থ্রিডি গ্লাস বডি। বেজেলহীন স্মার্টফোনটিতে ৬ ইঞ্চি ফুল ভিউ ডিসপ্লে, চার হাজার মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি, সুপার চার্জিং প্রযুক্তি, লাইকা ডুয়েল ব্যাক ক্যামেরা (১২ মেগাপিক্সেল আরজিবি+ ২০ মেগাপিক্সেল মনোক্রম), পানি ও ধুলাবালি রোধক
হুয়াওয়ে মেট টেন প্রোতে রয়েছে ১২৮ জিবি রম, ৬ জিবি র‍্যাম।

এর আগে গত অক্টোবর মাসে জার্মানিতে আনুষ্ঠানিকভাবে উন্মোচন করা হয় মেট টেন প্রো স্মার্টফোনটি।

হুয়াওয়ে মেট টেন প্রোর আনুষ্ঠানিক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন হুয়াওয়ে টেকনোলজিস (বাংলাদেশ) লিমিটেডের ডিভাইস বিজনেসের কান্ট্রি ডিরেক্টর অ্যারন।

হুয়াওয়ে টেকনোলজিস (বাংলাদেশ) লিমিটেডের ডিভাইস বিজনেসের ডেপুটি কান্ট্রি ডিরেক্টর জিয়াউদ্দিন চৌধুরী বলেন, ‘স্মার্ট ফোনপ্রেমীদের জন্য আগামীর প্রযুক্তি কৃত্রিম বুদ্ধিমত্তাকে হাতের মুঠোয় আনা সম্ভব হয়েছে। কৃত্রিম বুদ্ধিমত্তা আমাদের দৈনন্দিন জীবনের বিভিন্ন ক্ষেত্রে আংশিক ব্যবহার্য প্রযুক্তি। হুয়াওয়ে মেট টেন প্রোতে ব্যবহার করা হয়েছে কৃত্রিম বুদ্ধিমত্তাসমৃদ্ধ নিউরাল নেটওয়ার্ক প্রসেসিং ইউনিট, যা নতুন প্রজন্মের বুদ্ধিমান স্মার্টফোন।’

নতুন স্মার্টফোনটি মঙ্গলবার থেকে আগাম ফরমাশ নিয়ে শুরু করেছে প্রতিষ্ঠানটি। ৪ জানুয়ারি থেকে বিক্রি শুরু হবে এটি। দাম ৮০ হাজার ৯০০ টাকা।