অ্যাপিকটার পর্ষদে যুক্ত হলেন বাংলাদেশি

রাসেল টি আহমেদ
রাসেল টি আহমেদ

এশিয়া প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের তথ্যপ্রযুক্তি খাতের বৃহত্তম সংগঠন এশিয়া প্যাসিফিক আইসিটি অ্যালায়েন্স (অ্যাপিকটা) এর পরিচালনা পর্ষদে যুক্ত হয়েছেন একজন বাংলাদেশি। বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) এর জ্যেষ্ঠ সহসভাপতি রাসেল টি আহমেদকে অ্যাপিকটার মার্কেটিং চেয়ারপারসন নির্বাচিত করা হয়েছে।

সম্প্রতি মিয়ানমারে অ্যাপিকটার ৫৭ তম কার্যনির্বাহী পরিষদের সভায় ২০১৮-১৯ সালের জন্য নতুন পরিচালনা পর্ষদের নির্বাচন হয়।

অ্যাপিকটার মার্কেটিং চেয়ারপারসন হিসেবে নির্বাচিত হওয়ায় রাসেল টি আহমেদকে অভিনন্দন জানিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ।

রাসেল টি আহমেদ জানান, এ অর্জন পুরো বাংলাদেশের। অ্যাপিকটার কার্যনির্বাহী পরিষদে জায়গা পাওয়ায় বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতের অগ্রগতি আরও ভালোভাবে তুলে ধরার সুযোগ হবে।

অ্যাপিকটার পরিচালনা পর্ষদ নির্বাচনে নতুন চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়েছেন মালয়েশিয়ার স্ট্যান সিং, ভাইস চেয়ারম্যান ও অ্যাপিকটা অ্যাওয়ার্ডসের বিচারিক উপ-কমিটির প্রধান হিসেবে নির্বাচিত হয়েছেন অস্ট্রেলিয়ার ফুলভিও ইনসেরা এবং তত্ত্বাবধানকারী কমিটির প্রধান নির্বাচিত হয়েছেন দিলীপা ডি সিলভা।

বাংলাদেশ ছাড়াও অ্যাপিকটার সদস্য দেশগুলো হচ্ছে অস্ট্রেলিয়া, ব্রুনেই দারুসসালাম, চীন, চীনা তাইপে, হংকং, ইন্দোনেশিয়া, জাপান, ম্যাকাও, মালয়েশিয়া, মিয়ানমার, পাকিস্তান, সিঙ্গাপুর, শ্রীলঙ্কা, থাইল্যান্ড ও ভিয়েতনাম।