বেসিসের সভাপতি হলেন আলমাস

সৈয়দ আলমাস কবির
সৈয়দ আলমাস কবির

দেশের তথ্যপ্রযুক্তি খাতের বাণিজ্য সংগঠন বেসিসের ২০১৮-১৯ মেয়াদের নির্বাচনের ফল ঘোষণা করা হয়ছে। নির্বাচনে সাধারণ বিভাগে ‘টিম হরাইজন প্যানেল’ থেকে মেট্রোনেট বাংলাদেশ লিমিটেডের সিইও এবং প্যানেলটির দলনেতা সৈয়দ আলমাস কবির ১৯৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তাঁকেই বেসিসের পরবর্তী সভাপতি করা হয়েছে।

উল্লেখ্য, বেসিসের বর্তমান সভাপতি হিসেবে তিনিই দায়িত্ব পালন করছিলেন।

বেসিস নির্বাচনে ইউওয়াই সিস্টেমস লিমিটেডের চেয়ারপারসন ও সিইও ফারহানা এ রহমান পেয়েছেন ১৭৮ ভোট, বিজনেস অটোমেশন লিমিটেডের ডিরেক্টর শোয়েব আহমেদ মাসুদ ১৮১ ভোট, জানালা বাংলাদেশ লিমিটেডের এমডি তানজিদ সিদ্দিক স্পন্দন ১৮০ ভোট, স্পেকট্রাম সফটওয়্যার অ্যান্ড কনসালটিং লিমিটেডের ম্যানেজিং পার্টনার মুশফিকুর রহমান ১৮৩ ভোট এবং শুটিং স্টার লিমিটেডের এমডি দিদারুল আলম সানি ১৭৫ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন।

নির্বাচনে টিম দুর্জয় ও উইন্ড অব চেঞ্জ নামে আরও দুটি প্যানেল অংশ নেয়। এ দুটি প্যানেলের মধ্যে উইন্ড অব চেঞ্জ থেকে সাধারণ বিভাগে বিজয়ী হয়েছেন দোহাটেক নিউ মিডিয়ার প্রধান নির্বাহী লুনা শামসুদ্দোহা এবং টিম দুর্জয় থেকে ফ্লোরা লিমিটেডের মোস্তাফা রফিকুল ইসলাম ডিউক।

বেসিসের নয় সদস্যের পরিচালনা পর্ষদে ৮জন সাধারণ ক্যাটাগরির ও একজন অ্যাসোসিয়েট ক্যাটাগরির। অ্যাসোসিয়েট ক্যাটাগরিতে জয় পেয়েছেন আজকেরডিল ডটকম লিমিটেডের প্রধান নির্বাহী ফাহিম মাসরুর।

শনিবার সকাল ১০টা থেকে বেসিস কার্যালয়ে ভোটগ্রহণ শুরু হয়। বিকেল চারটায় এই ভোটগ্রহণ শেষে গনণা এবং ফলাফল প্রকাশ করা হয়। নির্বাচনে সাধারণ বিভাগে মোট ভোট পড়ে ৩৯৭টি, যার মধ্যে সঠিক ভোট ৩৮৪। আর অ্যাসোসিয়েট ক্যাটাগরিতে ভোট পড়ে ১৪৫টি, যার মধ্যে সঠিক ভোট ১৪১টি। এর আগে ৪ মার্চ বেসিস নির্বাচন বোর্ড প্রাথমিক প্রার্থী তালিকা প্রকাশ করে। সেই তালিকায় মনোনয়পত্র জমা দেওয়া ৪০ জনের নাম ছিল। নির্বাচনে অংশ নিতে সাধারণ বিভাগে ৩৪ এবং অ্যাসোসিয়েটে ৬ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছিলেন।

জানা গেছে, নির্বাচনের ফল ঘোষণার পর সভা করে পদ বণ্টনের কাজ করা হয়েছে। সেখানে আলমাস কবিরকে সভাপতি করা হয়েছে ।