'ও ভাই' প্ল্যাটফর্মে যুক্ত হল ৬৫০ সিএনজি

সিএনজি সুবিধা নিয়ে এল রাইড শেয়ারিং প্ল্যাটফর্ম ‘ও ভাই’
সিএনজি সুবিধা নিয়ে এল রাইড শেয়ারিং প্ল্যাটফর্ম ‘ও ভাই’

অ্যাপের মাধ্যমে সিএনজিচালিত অটোরিকশা ডাকার সুবিধা যুক্ত হয়েছে ‘ও ভাই’ নামের একটি রাইড শেয়ারিং অ্যাপে। সহজে অ্যাপ ব্যবহার করে সিএনজিচালিত অটোরিকশা ডাকতে অ্যাপটির উদ্যোক্তা প্রতিষ্ঠান ‘ও ভাই সল্যুশনস লিমিটেড’ ৬৫০টি সিএনজিচালিত অটোরিকশাকে এ প্ল্যাটফর্মে যুক্ত করেছে। এর মালিকানা ব্যবসায়িক গ্রুপ এমজিএইচের হাতে।

‘ও ভাই’-এর এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, অ্যাপের মাধ্যমে সিএনজি অটোরিকশা ডাকার সুবিধা দিতে রাজধানীর সিএনজিচালিত অটোরিকশার চালক ও মালিকদের ‘ও ভাই’ প্ল্যাটফর্মে নিবন্ধন করিয়েছেন তাঁরা। এ ছাড়া অ্যাপের মাধ্যমে যাত্রীদের সঙ্গে যোগাযোগের জন্য অটোরিকশার চালকদের স্মার্টফোন ও অ্যাপ ব্যবহারের ওপর প্রশিক্ষণ দেওয়া হয়েছে। এখন ঢাকায় রাইড শেয়ারিংয়ে ‘ও ভাই’ দিয়ে ওই সিএনজিচালিত অটোরিকশাগুলো পাওয়া যাবে। এ সেবা নিতে ‘ও ভাই’ ব্যবহারকারীদের ছাড় দেওয়া হচ্ছে। ব্যবহারকারীরা নির্দিষ্ট প্রোমো কোড ব্যবহার করলে এ ছাড় পাবেন।

‘ও ভাই’-এর বিজ্ঞপ্তিতে বলা হয়, যাত্রীদের যাতায়াত সহজ এবং তাদের নিরাপত্তা নিশ্চিত করতে প্রশিক্ষণের মতো উদ্যোগ গ্রহণের নেওয়া হয়েছে। এ প্ল্যাটফর্ম ব্যবহার করে সিএনজিচালিত অটোরিকশা ছাড়াও মোটরসাইকেল, প্রাইভেট কার, মাইক্রোবাস ডাকা যায়। ঢাকার পাশাপাশি দেশের অন্য শহরেও এ সেবা চালুর পরিকল্পনা রয়েছে প্রতিষ্ঠানটির।