ক্যান্ডি বেচবেন ইলন মাস্ক?

ইলন মাস্ক। এএফপি
ইলন মাস্ক। এএফপি

ইলন মাস্ক উদ্যোক্তা, বিনিয়োগকারী এবং প্রকৌশলী। রকেট নির্মাতা স্পেসএক্স এবং গাড়ি নির্মাতা টেসলার প্রধান নির্বাহীও। এর বাইরে, তাঁর দ্য বোরিং কোম্পানি নামের প্রতিষ্ঠান ফ্লেমথ্রোয়ার এবং হ্যাটও বিক্রি করেছে। সবকিছুর মধ্যেই প্রযুক্তির একটা ছোঁয়া আছে। তবে এবার সম্পূর্ণ ভিন্নপথে হাঁটছেন তিনি, খুলতে চান ক্যান্ডি তৈরির কারখানা। টুইটারে ৬ মার্চ তিনি লেখেন, আমি ক্যান্ডি তৈরির প্রতিষ্ঠান দিচ্ছি এবং এটা হবে চমৎকার।

রসিকতায় বরাবরই পটু ইলন মাস্ক। টুইটারে অনুসারীদের সঙ্গে প্রায়ই মজা করেন। সেদিক থেকে দেখলে, এটাও তাঁর রসিকতা বলেই মনে হয়। তবে সেই টুইটারেই তিনি খোলাসা করে বলেছেন, ‘আমি কিন্তু খুবই সিরিয়াস।’

ইলন মাস্কের এই ‘মিষ্টিমধুর’ উদ্যোগের বিস্তারিত অবশ্য জানা যায়নি। তবে সে যা-ই হোক, অতীত অভিজ্ঞতা বলে তিনি এ থেকেও কোটি কোটি ডলার আয় করবেন।

টুইটারে সে আলোচনার সবশেষে এক শব্দে তিনি জানিয়েছেন, ক্রিপ্টোক্যান্ডি। এতে জল আরও ঘোলা হলেও অনেকে বলছেন, মার্কিন বিলিয়নিয়ার ব্যবসায়ী ওয়ারেন বাফেটকে ব্যঙ্গ করেই ইলন মাস্কের এমন ঘোষণা।

একদিকে ওয়ারেন বাফেটের প্রতিষ্ঠান ক্যান্ডি তৈরিতে মনোযোগ দিচ্ছে। অন্যদিকে ক্রিপ্টোকারেন্সি ব্যাপারটি একেবারেই পছন্দ করেন না তিনি। সব মিলিয়ে ইঙ্গিতটা সেদিকেই যায়। তবে ইলন মাস্ক বলে কথা। কে জানে হয়তো দেখা যাবে একদিন টুইটারে তিনি ক্যান্ডি বেচার ঘোষণা দিয়ে বসবেন! সূত্র: ম্যাশেবল